বিষাক্ত ‘সাইবেরীয় মালদ্বীপে’ সেলফি তোলার হিড়িক!

নজরকাড়া সেলফি তুলতে সাইবেরিয়ার নোভোসিবার্সক শহরের বাসিন্দাদের দূর দেশের দর্শনীয় পর্যটন স্থানে যাওয়ার দরকার পড়ে না। কারণ, নিজ শহরেই তো রয়েছে উজ্জ্বল নীল পানির এক হ্রদ। স্থানীয়দের কাছে এই হ্রদ পরিচিত ‘সাইবেরীয় মালদ্বীপ’ নামে। প্রতিদিন এই হ্রদে সেলফি তুলতে ভিড় জমাচ্ছেন সংক্ষিপ্ত পোশাক পরা নারীসহ নববিবাহিত দম্পতিরা। নানান ঢঙে সেলফি তুলে তাঁরা ছবিগুলো পোস্ট করছেন নিজেদের ইনস্টাগ্রামে।

সার্বিয়ায় ক্যাফেতে গুলিবর্ষণ, পাঁচজন নিহত

দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ সার্বিয়ায় একটি ক্যাফেতে বন্দুকধারীর গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ২০ জন। স্থানীয় সময় শনিবার সকালে সার্বিয়ার রাজধানী বেলগ্রেডের ৮০ কিলোমিটার দূরের জেইটিস্টি গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, এক ব্যক্তি মেশিনগান নিয়ে গ্রামের ক্যাফেতে প্রবেশ করে। পরে ক্যাফেতে থাকা ব্যক্তিদের লক্ষ্য করে সে গুলি ছাড়ায়। বন্দুকধারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁকে জে এস (৩০) বলে চিহ্নিত করা হয়েছে।

দিনে বাচ্চাদের শিক্ষিকা, রাতে পর্নোতারকা!

খবরটি প্রথম বের হয় স্থানীয় একটি পত্রিকায়। এরপর অভিভাবকরা ছুটে যান স্কুলে। দাবি জানান, শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। সার্বিয়ার বেলগ্রেডের পত্রিকাটির দাবি, ওই শিক্ষিকা দিনে নার্সারির বাচ্চাদের পড়ান, আর রাতে অবসর সময়ে পর্নো ভিডিও শুট করেন!

সার্বিয়ার পত্রিকাটির বরাত দিয়ে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি স্টার জানায়, ওই স্কুলের একটি বাচ্চার মা ঘটনাক্রমে একটি শিক্ষিকার পর্নো কার্যক্রমের বিষয়টি দেখতে পান। এরপর অভিভাবকরা স্কুলের প্রধান শিক্ষকের কাছে যান। বিষয়টি নিয়ে দেশজুড়ে ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে।