লাইবেরিয়ায় মাদ্রাসায় ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ২৮

লাইবেরিয়ার একটি কোরআন শিক্ষার স্কুলে (মাদ্রাসা) গতকাল বুধবার ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ২৬ শিক্ষার্থী ও দুজন শিক্ষক নিহত হয়েছেন। দেশটির রাজধানীর উপকণ্ঠের মসজিদসংলগ্ন ছাত্রাবাসটিতে আগুন ছড়িয়ে পড়লে এ দুর্ঘটনা ঘটে।

এ অগ্নিকাণ্ডকে বলা হচ্ছে পশ্চিম আফ্রিকার দেশ লাইবেরিয়ায় সাম্প্রতিক সময়ের সবচেয়ে বড় দুর্যোগগুলোর মধ্যে অন্যতম। বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে।

লাইবেরিয়া পুলিশের মুখপাত্র মোসেস কার্টার জানান, শিক্ষার্থীরা রাতে ওই স্কুলে ঘুমানোর সময় সেখানে এ আগুন ছড়িয়ে পড়ে। তিনি আরো জানান, বৈদ্যুতিক ত্রুটির কারণে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সাপের আতঙ্কে অফিসছাড়া লাইবেরিয়ার প্রেসিডেন্ট

‘বাপুরাম সাপুড়ে, কোথা যাস বাপুরে? আয় বাবা দেখে যা, দুটো সাপ রেখে যা…’ সুকুমার রায়ের এ ছড়ায় সাপ নিয়ে যে আহ্লাদ আর আদিখ্যেতা, সারা দুনিয়ার মানুষের কিন্তু তা না। তাই যদি হতো তাহলে কী সাপের ভয়ে একটা দেশের প্রেসিডেন্ট পর্যন্ত কার্যালয় ছেড়ে ভাগারাম হন?

সম্প্রতি লাইবেরিয়ার প্রেসিডেন্ট কার্যালয়ে এ ঘটনা ঘটেছে। দেশটির প্রেসিডেন্ট জর্জ ওয়েয়া দুটো সাপের ভয়ে কার্যালয়ে যাওয়া বন্ধ করে দিয়েছেন এবং তিনি সহসা ওমুখো হবেন না বলেও জানানো হয়েছে।