Beta

সার্বিয়ায় ক্যাফেতে গুলিবর্ষণ, পাঁচজন নিহত

০২ জুলাই ২০১৬, ১৬:২২

অনলাইন ডেস্ক
সার্বিয়ায় একটি ক্যাফেতে শনিবার সকালে এক বন্দুকধারী হামলা চালায়। ছবি : মিরর

দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ সার্বিয়ায় একটি ক্যাফেতে বন্দুকধারীর গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ২০ জন। স্থানীয় সময় শনিবার সকালে সার্বিয়ার রাজধানী বেলগ্রেডের ৮০ কিলোমিটার দূরের জেইটিস্টি গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, এক ব্যক্তি মেশিনগান নিয়ে গ্রামের ক্যাফেতে প্রবেশ করে। পরে ক্যাফেতে থাকা ব্যক্তিদের লক্ষ্য করে সে গুলি ছাড়ায়। বন্দুকধারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁকে জে এস (৩০) বলে চিহ্নিত করা হয়েছে।

বেলজিয়ামের স্বরাষ্ট্রমন্ত্রী নেবোজসা স্টেফানোভিক বেলগ্রেডের বি৯২ টিভিকে বলেন, নিজের বেআইনি অস্ত্র ব্যবহার করে জেএস তাঁর সঙ্গে ছাড়াছাড়ি হওয়া স্ত্রীকে গুলি করে হত্যা করে। পরে আরেক নারীসহ মোট পাঁচজনকে হত্যা করে জেএস। 

নেবোজসা স্টেফানোভিক আরো বলেন, জেএস শান্ত মানুষ হিসেবেই পরিচিত ছিলেন। এর আগে কোনো অপরাধের সঙ্গে তাঁর জড়িত থাকার তথ্য নেই। ধারণা করা হচ্ছে, হিংসার বশবর্তী হয়েই তিনি স্ত্রীসহ ক্যাফেতে থাকা ব্যক্তিদের ওপর হামলা চালিয়েছেন।

১৯৯০ সালের সংঘাতের পর থেকেই বলকান অঞ্চলে হাজার হাজার অবৈধ অস্ত্র ছড়িয়ে আছে। অবৈধ অস্ত্র কমাতে বিনা শর্তে অস্ত্র জমা দেওয়া বা নিবন্ধন করার সুযোগ দিয়েছে সার্বিয়ার সেনাবাহিনী।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement