নায়ক হৃতিক রোশনকে পছন্দের জের, স্ত্রীকে খুন করে আত্মঘাতী স্বামী!

বলিউড সুপারস্টার হৃতিক রোশনকে বেশ পছন্দ করতেন স্ত্রী। তাঁর যেকোনো ছবি দেখার জন্য উন্মুখ হয়ে থাকতেন তিনি। আর নায়কের প্রতি এই ভালোবাসা কাল হলো তাঁর। জীবন দিয়ে সেই মূল্য চুকাতে হলো তাঁকে!

দ্য নিউইয়র্ক পোস্টের বরাত দিয়ে এনডিটিভির অনলাইন সংস্করণের প্রতিবেদন জানিয়েছে, দীনেশ্বর বুধিদাত নামের ৩৩ বছর বয়সী ব্যক্তি তাঁর স্ত্রীকে হত্যা করে নিজেও আত্মঘাতী হয়েছেন। তাঁর স্ত্রীর নাম ডোনি ডোজয় (২৭)। মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ঘটেছে ওই ঘটনা। নিহত ডোনি যুক্তরাষ্ট্রের একটি বারে কাজ করতেন।

ক্যানসার রোগী সেজে নারীর অর্থ সংগ্রহ, পুলিশকে জানালেন স্বামী

মাথার চুল কেটে ছবি তুলে অনলাইনে সর্বসাধারণের কাছ থেকে অর্থ সংগ্রহের ওয়েবসাইট ‘গোফান্ডমি’ ও ফেসবুকে পোস্ট করে কোলন ক্যানসারের কথা বলে ১৩ হাজার ২৮৮ মার্কিন ডলার সংগ্রহ করেছেন যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের এক নারী। ওই নারীর স্বামী পুলিশকে জানিয়ে দেন, স্ত্রীর ক্যানসারের দাবিটি ভুয়া। পরে জেসিকা অ্যান স্মিথ নামের ৩১ বছর বয়সী ওই নারীকে গ্রেপ্তার করে পুলিশ।

এ বছরের জুনে ফেসবুক পোস্টে ও গোফান্ডমি সাইটে অর্থ সংগ্রহের আবেদন শেয়ার করেন জেসিকা। সেখানে তিনি কিছু ভুয়া কাগজপত্র দিয়ে লেখেন,তাঁর কোলন ক্যানসার হয়েছে। প্রচুর মেডিকেল বিল গুনতে হচ্ছে তাঁকে।

স্বামী-স্ত্রীর ‘ডাবল সেঞ্চুরি’, নাম লেখালেন গিনেস বুকে

যুক্তরাষ্ট্রের টেক্সাস বিশ্ববিদ্যালয়ে দেখা হয়েছিল জন ও শার্লোটের। এরপর ভালোবেসে ১৯৩৯ সালের ডিসেম্বরে বিয়ে। তারপর একে একে কাটিয়ে দিলেন ৮০টি বছর। এখনো প্রাণবন্ত জীবনযাপন করছেন এই দম্পতি।

জন হ্যান্ডারসন ও শার্লোট হ্যান্ডারসন, দুজনই ছুঁয়েছেন ১০০ বছর। জনের বয়স ১০৬, শার্লোটের ১০৫। সে হিসেবে দুজনের বয়স হয় ২১১। আর এতেই পৃথিবীতে এ সময়ের সবচেয়ে বয়স্ক দম্পতির খেতাব পেলেন তাঁরা। নাম লেখালেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ খবর জানিয়েছে।

ট্রাম্পের বিপরীতে প্রার্থী হচ্ছেন ৭৭ বছর বয়সী বিলিওনেয়ার!

আগামী বছর অনুষ্ঠিতব্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার কথা ভাবছেন বিলিওনেয়ার ব্যবসায়ী মাইকেল ব্লুমবার্গ। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে টক্কর দিতেই ডেমোক্রেটিক দলের টিকেটে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়টি মাথায় নিয়েছেন ব্লুমবার্গ।

নিউইয়র্ক সিটির সাবেক মেয়র ব্লুমবার্গের মুখপাত্র জানিয়েছেন, এ মুহূর্তে যাঁরা প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার দৌড়ে রয়েছেন, তাঁরা কেউই ট্রাম্পকে টেক্কা দেওয়ার মতো যোগ্য নন বলে মনে করছেন ব্লুমবার্গ। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

‘নিয়ন্ত্রণহীন ট্রাম্প প্রশাসন’, প্রকাশ হচ্ছে অজ্ঞাতনামা লেখকের বই

ট্রাম্প প্রশাসন নিয়ন্ত্রণহীনভাবে রাষ্ট্র পরিচালনা করছে—এমন সতর্কবার্তা দেওয়ার জন্য গত বছর বেশ কয়েকজন জ্যেষ্ঠ কর্মকর্তা একযোগে পদত্যাগ করার পরিকল্পনা করেছিলেন। কিন্তু এই অস্থিতিশীল পরিস্থিতিতে এমন পদক্ষেপ আরো ক্ষতি বয়ে আনতে পারে বলে তাঁরা পদত্যাগ করেননি। যুক্তরাষ্ট্রের অজ্ঞাতপরিচয় এক লেখক তাঁর আসন্ন বইয়ে এমনটাই দাবি করেছেন। সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে এ খবর পাওয়া গেছে।

চ্যারিটির অর্থ রাজনীতিতে খরচ করায় ট্রাম্পকে জরিমানা

নিজের দাতব্য তহবিলের (চ্যারিটি ফান্ড) অর্থ রাজনৈতিক প্রচারণায় ব্যবহার করায় মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দুই মিলিয়ন ডলার জরিমানা করেছে নিউইয়র্কের একটি আদালত। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য প্রায় ১৬ কোটি ৯৯ লাখ ৮৩ হাজার টাকা।

ডোনাল্ড জে ট্রাম্প ফাউন্ডেশন নামে চ্যারিটি তহবিলটি ২০১৮ সালে বন্ধ করে দেওয়া হয়। এটি ট্রাম্পের অনেকটা রাজনৈতিক স্বার্থ সিদ্ধির জন্য ব্যবহৃত হতো।

এরদোয়ান-ট্রাম্প বৈঠকে বসছেন ১৩ নভেম্বর

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করার জন্য আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্র যাচ্ছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। দুই দেশের মধ্যে উত্তেজনা বৃদ্ধির প্রেক্ষাপটে এ সফরে যাচ্ছেন তুর্কি প্রেসিডেন্ট। বুধবার দেশটির প্রেসিডেন্টের দপ্তর থেকে এ কথা জানানো হয়।

তুরস্কের প্রেসিডেন্টের দপ্তর জানায়, এক ফোনালাপে এ দুই নেতা আবারও নিশ্চিত করেন যে তাঁরা আগামী ১৩ নভেম্বর ওয়াশিংটনে সাক্ষাৎ করবেন। বার্তা সংস্থা এএফপি ও বাসস এ খবর জানিয়েছে।

এর আগে এরদোয়ান সিরীয় সংঘাত নিয়ে বিরোধের কারণে তাঁর ওয়াশিংটন সফর বাতিল করার হুমকি দিয়েছিলেন।

ট্রাম্পকে মধ্যাঙ্গুলি দেখানো সেই নারী কাউন্টি নির্বাচনে জয়ী

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গাড়িবহরকে মধ্যাঙ্গুলি দেখানোর জেরে ২০১৭ সালে চাকরিচ্যুত হন ভার্জিনিয়া অঙ্গরাজ্যের জুলি ব্রিস্কম্যান। এবার ভার্জিনিয়ার একটি কাউন্টি কার্যালয়ের গুরুত্বপূর্ণ পদে নির্বাচনে দাঁড়িয়ে জয় পেয়েছেন ওই নারী।

লাউডান কাউন্টি কার্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, নির্বাচনে ৯৯ শতাংশ ভোট পড়েছে। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার রাতে ভোট গণনার সর্বশেষ তথ্য অনুযায়ী, ডেমোক্রেটিক দলীয় জুলি ৫২ শতাংশ ভোট পেয়ে তাঁর প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী সুজান ভোলপের চেয়ে এগিয়ে রয়েছেন। বার্তা সংস্থা এপি এ খবর জানিয়েছে।

ট্রেন আসার আগমুহূর্তে লাইনে পড়ে গেলেন, বাঁচলেন যেভাবে (ভিডিওসহ)

দ্রুতগতির ট্রেনের সামনে পড়ে যাওয়া এক ব্যক্তিকে জীবনের ঝুঁকি নিয়ে টেনে তুলে বাঁচিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের রেলওয়ের এক কর্মী। ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্য রেলওয়ের ওকল্যান্ড জংশনে রোববারের ঘটনায় দ্রুতগতির ট্রেন সার্ভিস বিএআরটির কর্মী জন ও’কনরকে প্রশংসায় ভাসাচ্ছেন টুইটারবাসী। দেশটির গণমাধ্যমও তাঁর এই সাহসী কাজকে নায়কোচিত বলে আখ্যা দিয়েছে।

জলবায়ু চুক্তিতে থাকতে চান না ট্রাম্প, জাতিসংঘকে আনুষ্ঠানিকভাবে জানাল যুক্তরাষ্ট্র

প্যারিস জলবায়ু চুক্তি থেকে সরে যাওয়ার কথা জাতিসংঘকে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে যুক্তরাষ্ট্র।

চুক্তি ত্যাগের এই প্রক্রিয়া এক বছর মেয়াদি, যার শেষ তারিখ ২০২০ সালে অনুষ্ঠিতব্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পরের দিন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

জলবায়ু সংকট মোকাবিলায় প্যারিস চুক্তিভুক্ত রয়েছে বিশ্বের ১৮৮টি দেশ। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও গত মাসেই প্যারিস চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার পরিকল্পনা ঘোষণা করেছিলেন। সে সময় পম্পেও জানান, এই চুক্তি যুক্তরাষ্ট্রের ওপর ‘অন্যায্যভাবে অর্থনৈতিক বোঝা’ চাপিয়ে দিয়েছে।

Pages