উড়ে এসে পড়ে বিস্ফোরণ, বোঝা গেল না বস্তুটি কী!

উত্তর সাইপ্রাসের রাজধানী নিকোসিয়ায় একটি উড়ন্ত বস্তু মাটিতে পড়ে বিস্ফোরিত হয়েছে। এতে কেউ আহত না হলেও বস্তুটি কী, তা নিশ্চিত করতে পারেনি কেউ। স্থানীয় সময় গতকাল রোববার দিবাগত রাতে এ বিস্ফোরণ ঘটে।

এদিকে, বস্তুটি একটি ক্ষেপণাস্ত্র ছিল বলে ধারণা করছেন দেশটির প্রশাসনের একজন কর্মকর্তা।

সাইপ্রাস থেকে বিচ্ছিন্ন হয়ে নিজেদের আলাদা রাষ্ট্র ঘোষণা করা উত্তর সাইপ্রাসকে তুরস্ক ছাড়া আর কোনো দেশ এখনো স্বীকৃতি দেয়নি। উত্তর সাইপ্রাসের পররাষ্ট্রমন্ত্রী কুদরত ওজারসে এক টুইটে জানান, বিস্ফোরিত হওয়া বস্তুটির ধ্বংসাবশেষ পরীক্ষা-নিরীক্ষা করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বিমান ছিনতাইকারীর সঙ্গে ছবি

বর্তমান সময়ে সবচেয়ে সাধারণ অথচ গুরুত্বপূর্ণ কাজ সম্ভবত ছবি তোলা। ডিজিটাল এই পৃথিবীতে প্রায় সবার হাতেই আছে স্মার্ট ফোন। আর তাই যেকোনো মুহূর্তকে ধরে রাখতে চট করে তুলে নেওয়া হচ্ছে ছবি। বিষয়টা এমন পর্যায়ে গেছে যে খোদ বিমান ছিনতাইকারীর সঙ্গেও ছবি তুলতে পিছপা হচ্ছেন না অনেকে।

ছবিতে হাস্যোজ্জ্বল ব্রিটিশ মানুষটির নাম বেন ইননেস (২৬)। তাঁর এই আনন্দের কারণে তিনি বিমান ছিনতাইকারীর সঙ্গে দাঁড়িয়ে ছবি তুলছেন। পাশের ছোটখাটো এই মানুষটিই শরীরে বিস্ফোরকভর্তি বেল্ট বেঁধে ইজিপট এয়ারের একটি আস্ত বিমান ছিনতাই করেছেন।

মিসরের বিমান ছিনতাই, অধিকাংশ যাত্রী মুক্ত

মিসরের বিমান সংস্থা ইজিপ্টএয়ারের একটি বিমান ছিনতাই করেছে দুষ্কৃতকারীরা। ৫৫ যাত্রী ও সাতজন কর্মী থাকা বিমানটিকে সাইপ্রাসের লারনাকা বিমানবন্দরে অবতরণ করানো হয়েছে। 

সর্বশেষ খবরে রয়টার্স জানিয়েছে, ইজিপ্টএয়ারের কর্মকর্তাদের সঙ্গে ছিনতাইকারীদের  আলোচনা হয়েছে। ছিনতাইকারীরা বিমানের কর্মচারী ও পাঁচ বিদেশি ছাড়া বাকি সব যাত্রীকে ছেড়ে দিয়েছে।

এদিকে মিসরের সরকারি বার্তা সংস্থা জানিয়েছে, একজন মিসরের নাগরিকই বিমানটি ছিনতাই করেছে।