Beta

মিসরের বিমান ছিনতাই, অধিকাংশ যাত্রী মুক্ত

২৯ মার্চ ২০১৬, ১৩:৩১ | আপডেট: ২৯ মার্চ ২০১৬, ১৫:০০

অনলাইন ডেস্ক
মিসরের একটি বিমান ছিনতাই করে সাইপ্রাসের বিমানবন্দরে অবতরণ করানো হয়েছে। ছবি : রয়টার্স

মিসরের বিমান সংস্থা ইজিপ্টএয়ারের একটি বিমান ছিনতাই করেছে দুষ্কৃতকারীরা। ৫৫ যাত্রী ও সাতজন কর্মী থাকা বিমানটিকে সাইপ্রাসের লারনাকা বিমানবন্দরে অবতরণ করানো হয়েছে। 

সর্বশেষ খবরে রয়টার্স জানিয়েছে, ইজিপ্টএয়ারের কর্মকর্তাদের সঙ্গে ছিনতাইকারীদের  আলোচনা হয়েছে। ছিনতাইকারীরা বিমানের কর্মচারী ও পাঁচ বিদেশি ছাড়া বাকি সব যাত্রীকে ছেড়ে দিয়েছে।

এদিকে মিসরের সরকারি বার্তা সংস্থা জানিয়েছে, একজন মিসরের নাগরিকই বিমানটি ছিনতাই করেছে। 

বিবিসি ও রয়টার্স জানিয়েছে, আজ মঙ্গলবার সকালে বিমানটি মিসরের আলেকজান্দ্রিয়া থেকে কায়রো যাচ্ছিল। বিস্ফোরণের ভয় দেখিয়ে বিমানটি ছিনতাই করা হয়। বিমানটিতে অন্তত একজন অস্ত্রধারী আছে।  

ইজিপ্টএয়ারের এক মুখপাত্র জানান, ছিনতাইকারীরা এমএস১৮১ বিমানটিকে সাইপ্রাসে অবতরণ করতে বাধ্য করিয়েছে। আর সাংপ্রাস ব্রডকাস্টিক করপোরেশন জানিয়েছে, মিসরের বিমানটিতে ৫৫ জন যাত্রী এবং ৭ জন কর্মী আছে। 

সাইপ্রাসের এক কর্মকর্তা জানান, আজ মঙ্গলবার সকালে ইজিপ্টএয়ারের বিমানটি অবতরণ করানো হয়। অপর এক কর্মকর্তা জানিয়েছেন, ছিনতাইকারীরা বিমানের কাছ থেকে পুলিশের গাড়ি সরিয়ে নিতে বলেছে। এর বাইরে কোনো দাবি এখনো তাঁরা জানায়নি।

মিসরের বেসামরিক বিমান চলাচল মন্ত্রী ওমর আল-গামালের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, বিমানের যাত্রীবেশী এক ছিনতাইকারীর শরীরে বিস্ফোরক জড়ানো ছিল। বিস্ফোরণের ভয় দেখিয়ে বিমানটি ছিনতাই করা হয়। একই ভয় দেখিয়ে বিমানটিকে সাইপ্রাসের লারকানা বিমানবন্দরে অবতরণ করানো হয়। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement