Beta

রাজশাহীতে স্থাপিত হচ্ছে গাড়ি নির্মাণ কারখানা

২৪ মে ২০১৫, ০৫:৪৮ | আপডেট: ২৪ মে ২০১৫, ০৮:২২

অনলাইন ডেস্ক

বিদেশি বিনিয়োগে রাজশাহীতে একটি গাড়ি নির্মাণ কারখানা স্থাপন করা হচ্ছে। বাংলাদেশের এনা গ্রুপের সঙ্গে কোরিয়ার তিনটি গাড়ি নির্মাণ কোম্পানি এ উদ্যোগ নিয়েছে। কোম্পানি তিনটি হলো জিনওয়াও, বিএমজি ও কেআরডব্লিউ। এদের ১১ সদস্যের একটি দলের রাজশাহী সফরের কথা রয়েছে। খবর বাসসের।

এনা গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোসলেম উদ্দিন স্থানীয় সাংবাদিকদের জানান, অবহেলিত রাজশাহীতে শিল্প-কারখানা স্থাপনের অংশ হিসেবে এ উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি জানান, বিসিক শিল্প এস্টেটে এই কারখানা স্থাপনের জায়গা নির্ধারণ করা হয়েছে। ব্যবসা-বাণিজ্য সম্পর্কে অভিজ্ঞতা অর্জনের জন্য আগামী রোববার বিদেশি দলটি জায়গা পরিদর্শনে আসবে।

এনা গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, কারখানাটি স্থাপিত হলে রাজশাহীতে ব্যবসা-বাণিজ্য বাড়বে এবং সে সঙ্গে কর্মসংস্থান সৃষ্টি হবে।

রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. মুনিরুজ্জামান এ উদ্যোগের প্রশংসা করেন এবং এ অঞ্চলে আরো বিনিয়োগের আহ্বান জানান।

সরকারি রেকর্ডের উদ্ধৃতি দিয়ে চেম্বার নেতা জানান, ১৯৭১ থেকে ২০১৪ সাল পর্যন্ত রাজশাহীতে বিদেশি বিনিয়োগ হয়েছে মাত্র শূন্য দশমিক শূন্য ১৪ ভাগ। তিনি কৃষিপণ্যের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে এ অঞ্চলে কৃষি প্রক্রিয়াকরণ শিল্প-কারখানা স্থাপনের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন।

দেশে মোট শিল্প-কারখানার প্রায় ৫০ ভাগই কৃষিভিত্তিক। শিল্প খাতে মোট শ্রমিকের ৬০ শতাংশ এসব কারখানায় নিয়োজিত।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement