Beta

‘তলাবিহীন ঝুড়ি না, আমরা নতুন বাংলাদেশ’

১৩ ডিসেম্বর ২০১৭, ১৯:২২ | আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৭, ১৯:২৪

অনলাইন ডেস্ক
সংবাদ সম্মেলনে আরএফএলের ব্যবস্থাপনা পরিচালক আর এন পালসহ অন্য কর্মকর্তারা। ছবি : বিজ্ঞপ্তি

বাংলাদেশের বিভিন্ন অর্জন তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে ‘তলাবিহীন ঝুড়ি না, আমরা নতুন বাংলাদেশ’ শিরোনামে একটি উদ্যোগ গ্রহণ করেছে দেশের সর্ববৃহৎ প্লাস্টিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান আরএফএল।

কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঝুড়ির আদলে নির্মিত গ্যালারিতে চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। অর্থনীতি, নারীর ক্ষমতায়ন, শিক্ষা, কৃষি, শিল্প, ক্রীড়া ও সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে দেশের অর্জন সেখানে তুলে ধরা হবে। আগামী ১৬ ডিসেম্বর থেকে সাতদিনব্যাপী এই প্রদর্শনী সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

আজ বুধবার রাজধানীর ফুজি ট্রেড সেন্টারে আরএফএলের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরা হয়। প্রাণ-আরএফএল গ্রুপের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

আরএফএলের ব্যবস্থাপনা পরিচালক আর এন পাল জানান, সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হেনরি কিসিঞ্জার ১৯৭৪ সালে বাংলাদেশ সফরে এসে এ দেশকে তলাবিহীন ঝুড়ি বলে উপহাস করেছিলেন। কিন্তু আজ সেখানে দেশের ১৬ কোটি মানুষ হাজারো সাফল্য নিয়ে মাথা তুলে দাঁড়িয়ে আছে। দেশের বিভিন্ন অর্জন তরুণদের সামনে তুলে ধরতেই আমাদের এই আয়োজন।

আরএন পাল আরো জানান, বাংলাদেশের এ অর্জন কিসিঞ্জারকে দেখানোর জন্য তাঁকে আমন্ত্রণ জানিয়ে একটি ওয়েবসাইটও চালু করেছে আরএফএল। তাঁকে আমন্ত্রণ জানাতে আগ্রহীদের ডব্লিউডব্লিউডব্লিউ ডট ইনভাইটকিসিঞ্জার বিডি ডট কম (www.inviteskissingerbd.com) ওয়েবসাইটে প্রবেশ করে নাম ও ফোন নম্বর সংবলিত দুটি ঘর পূরণ করতে হবে। এরপর ইনভাইট অপশনে ক্লিক করলে তার পক্ষে আরএফএল হেনরি কিসিঞ্জারের কাছে আমন্ত্রণ পৌঁছে দেবে। গত ৯ ডিসেম্বর থেকে এই কার্যক্রম শুরু হয়েছে এবং চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। 

সংবাদ সম্মেলনে রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মহাব্যবস্থাপক (বিপণন) চৌধুরী ফজলে আকবর ও আরএফএল প্লাস্টিকস লিমিটেডের হেড অব মার্কেটিং এস এম আরাফাতুর রহমানসহ গ্রুপটির ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement