Beta

বিশ্বকাপ যুক্তরাষ্ট্রে আনতে ট্রাম্পের হুমকি!

২৭ এপ্রিল ২০১৮, ১৭:৫৮ | আপডেট: ২৮ এপ্রিল ২০১৮, ১২:০৫

স্পোর্টস ডেস্ক

রাশিয়ায় তোড়জোড় চলছে ২০১৮ বিশ্বকাপের। ফিফা অবশ্য এর মধ্যেই চাইছে ২০২৬ বিশ্বকাপের ভেন্যুও ঠিক করে ফেলতে। আর সেই উদ্দেশ্যেই ডোনাল্ড ট্রাম্পের দেশ করে রেখেছে আবেদন। এক্ষেত্রে অবশ্য নিজেদের মহাদেশীয় প্রতিপক্ষ কানাডা ও মেক্সিকোর সঙ্গে আফ্রিকার দেশ মরক্কোর সাথেও লড়তে হচ্ছে যুক্তরাষ্ট্রকে। তবে দেশটির রাষ্ট্রপতি ট্রাম্প অন্যান্য দেশগুলো যেন যুক্তরাষ্ট্রের বিপক্ষে না যায় সেজন্য অগ্রীম হুমকিবার্তাই দিয়ে রাখলেন।

আগামী ১৩ জুন আসছে বিশ্বকাপের স্বাগতিক দেশ রাশিয়ার রাজধানী মস্কোতে ফিফা জানাবে সিদ্ধান্ত। ফুটবলের সবচেয়ে মর্যাদাময় এই আসর আয়োজনে সবাই যেন যুক্তরাষ্ট্রের পক্ষেই সমর্থন দেয়, তেমনটাই আশা ট্রাম্পের। আর যদি সমর্থন পাওয়া যায় তবে তাঁর দেশও পরবর্তীতে তাদের পক্ষে কথা বলবেনা বলে টুইটারে সাফ জানিয়ে দিয়েছেন দেশটির ৪৫তম রাষ্ট্রপতি।

আজ শুক্রবার টুইটারে ট্রাম্প লিখেছেন, ‘২০২৬ বিশ্বকাপ আয়োজনে কানাডা ও মেক্সিকোর সঙ্গে যুক্তরাষ্ট্রও আবেদন করেছে। আমরা যে দেশগুলোকে সমর্থন দেই তাঁরা যদি এই ইস্যুতে আমাদের বিপক্ষে অবস্থান নেয় তবে এটা একটা লজ্জার ব্যাপার হবে। তাদের সমর্থন যদি আমরা না পাই। আমরা কেন তাদের সমর্থন করবো?’

শেষ ১৯৯৪ সালে যুক্তরাষ্ট্রের মাঠে গড়িয়েছিল বিশ্বকাপের আসর। বিশ্বকাপ ইতিহাসের আর্থিকভাবে অন্যতম লাভবান আসর ছিল সেটি। সাথে মাঠে উপস্থিত দর্শকের সংখ্যাও প্রশংসা কুড়িয়েছিল সবার। প্রতি ম্যাচে প্রায় ৬৯হাজার দর্শক খেলা দেখেছিলেন মাঠে বসে। সেবার শিরোপা জিতেছিল ব্রাজিল।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement