Beta

রাশিয়া বিশ্বকাপের সবচেয়ে ‘তরুণ’ দল নাইজেরিয়া

২৭ এপ্রিল ২০১৮, ১৭:০৮

স্পোর্টস ডেস্ক

আসছে ২০১৮ বিশ্বকাপে সবচেয়ে তরুণ দলের তকমা নিয়েই মাঠে নামছে আফ্রিকান দল নাইজেরিয়া। তবে দলটির কোচ গারনট রোর ও অধিনায়ক জন ওবি মিকেল আশাবাদী তরুণ সুপার ঈগলসদের নিয়েই। দুজনের আত্মবিশ্বাস বিশ্বকাপে ভাল কিছুই উপহার দেবে দলটি।

রাশিয়ায় মাঠে গড়ানোর অপেক্ষায় থাকা বিশ্বকাপের আসরে নাইজেরিয়ার জার্সিতে নামার অপেক্ষায় থাকা খেলোয়াড়দের গড় বয়স ২৪.৯ বছর। এত কম গড় বয়স নিয়ে আর কোন দল মাঠে নামছেনা এবারের বিশ্বকাপে।

অবশ্য তাতে ঘাবড়াচ্ছেনা দলটি। কোচ রোর তো ভাবছেন দলে তারুণ্য প্রাধান্য পাওয়ায় সেটা বরং দলের জন্যই ভাল, ‘আমার তরুণদের প্রাধান্য দিয়েছি কারণ আমরা নতুন একটি দল গড়ে তুলতে চাইছিলাম। এবার দেখুন বিশ্বকাপের সবচেয়ে কম বয়সী দল হিসেবেই মাঠে নামছি আমরা। দল হিসেবে নাইজেরিয়া সবসময়ই সাহসী। এবারও তাই আমরা আত্মবিশ্বাসী।’

অধিনায়ক মিকেলও দারুণ সন্তুষ্ট দল নিয়ে। সাবেক এই চেলসি মিডফিল্ডারের বিশ্বাস সতীর্থরা দলকে ডুবতে দেবেনা, ‘নাইজেরিয়া সুশৃঙ্খল ও শান্ত একটি দল। সবাই সবার কাজ জানে এবং সেভাবেই করে যাচ্ছে। এরা দলকে ডুবতে দেবেনা। এই দলটা ফুটবল খেলতে ভীষণ ভালবাসে।’   

আসন্ন বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে নাইজেরিয়া প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে আর্জেন্টিনা, ক্রোয়েশিয়া ও আইসল্যান্ডকে। বিশ্বকাপ মাঠের গড়ানোর তিনদিন পর ১৭ জুন কালিনিনগ্রাদ মাঠে ক্রোয়েশিয়ার বিপক্ষে নিজেদের প্রথম লড়াইয়ে নামবে নাইজেরিয়া।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement