Beta

একেই বলে শুটিং

অ্যালিস থ্রু দ্য লুকিং গ্লাস

০৬ জুন ২০১৬, ১৭:৫০ | আপডেট: ১৪ জুন ২০১৬, ১৩:৪৯

ইংরেজ লেখক লুইস ক্যারোলের ‘থ্রু দ্য লুকিং গ্লাস’ উপন্যাসের গল্পের ছায়া অবলম্বনে নির্মাণ করা হয়েছে ‘অ্যালিস থ্রু দ্য লুকিং গ্লাস’ ছবিটি। ২০১০ সালে মুক্তি পাওয়া ‘অ্যালিস ইন ওয়ান্ডারল্যান্ড’ ছবির সিক্যুয়াল এই ছবি। 

গত ২৭ মে যুক্তরাষ্ট্রে মুক্তি পায় ছবিটি। ফ্যান্টাসি অ্যাডভেঞ্চার ঘরানার এই ছবি পরিচালনা করেছেন জেমস ববিন। ছবির চিত্রনাট্য লিখেছেন লিন্ডা উলভারটন। ছবিটি প্রযোজনা করেছেন টিম বার্টন। 

ছবিটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জনি ডেপ, মিয়া ওয়াসিকোসকা, রিস ইফান্স, ম্যাট লুকাস, হেলেনা বোনহ্যাম কার্টার ও সাচা ব্যারন কোহেন। এ ছাড়া বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিয়েছেন স্টিফেন ফ্রাই, মাইকেল শিন, টিমোথি স্পাল ও অ্যালান রিকম্যান।   

২০১২ সালের ডিসেম্বরে ছবিটি নির্মাণের ঘোষণা দেওয়া হয়। দুই বছর পর ২০১৪ সালে ছবিটির নাম ঠিক করা হয় ‘অ্যালিস ইন ওয়ান্ডারল্যান্ড : থ্রু দ্য লুকিং গ্লাস’। একই বছরের ৪ আগস্ট ছবিটির শুটিং শুরু করা হয় শেপারটন স্টুডিওতে।  

এর পাশাপাশি যুক্তরাজ্যের গ্লোচেষ্টার ডকসে ছবিটির দৃশ্যধারণ করা হয়। ডকে শুটিং করার সময় চারটি ঐতিহাসিক জাহাজে ছবিটির দৃশ্যধারণ করা হয়। জাহাজগুলো হচ্ছে ক্যাথলিন অ্যান্ড মে, আইরিন, এক্সেলাইজার ও আর্ল অব পেমব্রোক। ২০১৪ সালের ৩১ অক্টোবর ছবিটির শুটিং শেষ হয়। 

১৭০ মিলিয়ন ডলার বাজেটে নির্মিত ছবিটি আয় করেছে ১৭৬ মিলিয়ন মার্কিন ডলার। গত ৫ জুন পর্যন্ত উত্তর যুক্তরাষ্ট্রে ছবিটি আয় করে ৫০ দশমিক ৮ মিলিয়ন মার্কিন ডলার আর বিশ্বজুড়ে ছবিটি আয় করেছে আরো ১২৫ দশমিক ৫ মিলিয়ন মার্কিন ডলার। তবে সমালোচকদের কাছ থেকে কোনো বাহবা পায়নি ছবিটি। 

দেখুন ছবিটির শুটিংয়ের কিছু অংশ
 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement