Beta

একেই বলে শুটিং

টানা ৩০০ মিনিট কথা বলেছিলেন নওয়াজউদ্দিন

২৯ মে ২০১৬, ১৪:০৭ | আপডেট: ২৯ মে ২০১৬, ১৫:৩৫

দারুণ এক ফ্লপের পর আবারও নতুন সিনেমা নিয়ে পর্দায় ফিরছেন ভারতীয় পরিচালক অনুরাগ কাশ্যপ। আগামী ২৪ জুন মুক্তি পাবে ‘রমন রাঘব ২.০’।

গত ১৬ মে ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে ডিরেক্টরস ফোর্টনাইটে ছবিটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়েছে।

মাত্র সাড়ে তিন কোটি রুপি বাজেটে নির্মিত ছবিটির শুটিং ২০ দিনে শেষ করেছিলেন পরিচালক অনুরাগ।

১৯৬০-এর দশকে ভারতের মুম্বাইয়ের সিরিয়াল কিলার রমন রাঘবকেই পর্দায় তুলে এনেছেন অনুরাগ। আর রমন রাঘবের ভূমিকায় অভিনয় করেছেন শক্তিমান অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী।

একজন সিরিয়াল কিলারের ভূমিকায় অভিনয়ের জন্য যথেষ্ট কষ্ট করেছেন নওয়াজ। চরিত্রের মধ্যে এতটাই নিবিষ্ট হয়ে গিয়েছিলেন যে হাসপাতালে পর্যন্ত যেতে হয়েছিল তাঁকে।

ছবিটিতে নওয়াজউদ্দিনের টানা ১০ মিনিটের একটি সংলাপ রয়েছে। আর এই সংলাপ ঠিকভাবে বলার জন্য একই জায়গায় বসে টানা ৩০০ মিনিট অনর্গল কথা বলে গেছেন নওয়াজ।

১০ মিনিটের এই সংলাপ ১০ দিক থেকে ক্যামেরায় ধারণ করা হয়েছিল। সে কারণেই সংলাপ বলার ক্ষেত্রে কোথাও যেন ছন্দপতন না ঘটে এবং সঠিক বাচনভঙ্গি ও শরীরী অঙ্গভঙ্গি ধরে রাখা যায়, সে কারণে একই জায়গায় বসে টানা কথা বলে গেছেন তিনি।

তবে এরই মধ্যে ১০ বার ক্যামেরার স্থান পরিবর্তন করে দৃশ্যটি ধারণ করা হয়। দৃশ্যধারণ শেষ হওয়ার পর নওয়াজ অনেকক্ষণ কোনো কথা বলতে পারেননি।

টানা কথা বলার পর তিনি ঝিম ধরে বসেছিলেন, এমনকি তাঁকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য হাসপাতালেও ভর্তি করতে হয়েছিল।

১২৭ মিনিট দৈর্ঘ্যের ছবিটিতে আরো একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ভিকি কৌশল। ছবিটি প্রযোজনা করেছে ফ্যান্টম এন্টারটেইমেন্ট।

দেখুন ছবিটির শুটিংয়ের কিছু দৃশ্য :

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement