Beta

আরএকে সিরামিকের লেনদেন বন্ধ কাল

১৬ আগস্ট ২০১৫, ১৬:৩৬

অর্থনীতি ডেস্ক

রেকর্ড ডেটের কারণে সিরামিক খাতের কোম্পানি আরএকে সিরামিকস বাংলাদেশ লিমিটেডের শেয়ারের লেনদেন আগামীকাল সোমবার বন্ধ থাকবে। আজ রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের অর্ধবার্ষিকে (জানুয়ারি-জুন) কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৪২ কোটি ১৬ লাখ টাকা। ইপিএস এক টাকা ২৫ পয়সা। কোম্পানির প্রতিটি শেয়ারের দাম-আয় অনুপাত (পিই) ২৯ দশমিক ৬।

ডিএসইতে গত এক মাসের মধ্যে এ শেয়ারের সর্বনিম্ন দাম ছিল ৭২ টাকা ৬০ পয়সা। সর্বোচ্চ ৮১ টাকা ২০ পয়সা। গত ছয় মাসে প্রতিটি শেয়ারের দর ৪৭ টাকা ৩০ পয়সা থেকে ৮১ টাকা ২০ পয়সায় লেনদেন হয়।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এ হিসাব বছরে কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে চার কোটি ২০ লাখ ৫০ হাজার টাকা। শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১২ পয়সা। আর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ১৮ টাকা ২৫ পয়সা।

কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালকের কাছে ৭৭ দশমিক ২২ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১০ দশমিক ৫ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ১২ দশমিক ৭৩ শতাংশ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement