Beta

আলোকচিত্রে বাংলাদেশের প্রজাপতি

১১ সেপ্টেম্বর ২০১৫, ১১:২৩ | আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৫, ১৪:৫৮

ফিচার ডেস্ক
জাতীয় জাদুঘরে আজ থেকে শুরু হচ্ছে বাটারফ্লাই বাংলাদেশ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী। ছবি : সংগৃহীত

বাংলাদেশের প্রজাপতি নিয়ে প্রথমবারের মতো শুরু হচ্ছে আলোকচিত্র প্রদর্শনী ‘বাটারফ্লাই বাংলাদেশ’। রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের তৃতীয় তলায় এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে এর উদ্বোধন করা হবে। 
   
‘বাটারফ্লাই বাংলাদেশ’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর মূলমন্ত্র হলো ‘পরিবেশের সূচক হিসেবে খ্যাত প্রজাপতি ও এর বাসস্থান রক্ষার্থে জনসচেতনতা তৈরি’। 

আজ শুক্রবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত জাতীয় জাদুঘরে ‘বাটারফ্লাই বাংলাদেশ’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন ও পরিচিতি অনুষ্ঠান চলবে। আগামীকাল শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত প্রদর্শনী চলবে।

‘বাটারফ্লাই বাংলাদেশ’ শীর্ষক প্রদর্শনীতে ৯০ জন আলোকচিত্রীর ১০৮টিসহ মোট ১৩৪টি আলোকচিত্র প্রদর্শিত হবে। এ ছাড়া প্রজাপতি ও এর সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে বিভিন্ন ধরনের পোস্টার, ব্যানার ও ফেস্টুনের ব্যবস্থা করা হয়েছে। আলোকচিত্র প্রদর্শনীর মিডিয়া পার্টনার হিসেবে আছে বেসরকারি টেলিভিশন চ্যানেল আই। এ ছাড়া সহযোগী সংগঠন হিসেবে থাকছে জাতীয় জাদুঘর, প্রকৃতি ও জীবন সংগঠন এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ। 

আজ বিকেলে জাতীয় জাদুঘরে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের পরিচালক ফায়জুল লতিফ চৌধুরী, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান মনোয়ার হোসেন তুহিন এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক মো. আবদুল আলিম।

আলোকচিত্র প্রদর্শনীর গুরুত্বপূর্ণ লিংকগুলো হলো—ইভেন্ট লিংক : গ্রুপ লিংক : ওয়েব অ্যাড্রেস : ই-মেইল :। যোগাযোগের মোবাইল নম্বর-০১৭১২৪৫৬৯২৬।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement