নর্থ বেঙ্গল সুগার মিলে দুর্ঘটনায় শ্রমিক নিহত

নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলসে কর্মরত অবস্থায় দুর্ঘটনায় এক শ্রমিক নিহত হয়েছেন। তাঁর নাম নিরঞ্জন কুমার সাহা। তিনি মিলের হাউস ফিটার শ্রমিক ছিলেন।

নর্থ বেঙ্গল সুগার মিলসের মহাব্যবস্থাপক (জিএম-প্রশাসন) আনোয়ার হোসেন আজ সোমবার সকালে গণমাধ্যমকে বলেন, গতকাল রোববার দিবাগত মধ্যরাতে এই দুর্ঘটনা ঘটে। এ কারণে মিলের উৎপাদন প্রায় চার ঘণ্টা বন্ধ ছিল।

কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে ‘অস্ত্র ব্যবসায়ী’ আটক

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় কাফিরুল (৪০) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করা হয়েছে বলে দাবি করছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। গতকাল শনিবার সন্ধ্যায় উপজেলার তারাগুনিয়া এলাকায় অভিযান চালিয়ে তাঁকে আটক করা হয়। এ সময় তাঁর কাছ থেকে নয়টি আগ্নেয়াস্ত্র ও ১৪টি গুলি জব্দ করা হয় বলেও দাবি র‍্যাবের।

আটক কাফিরুল মেহেরপুরের গাংনী উপজেলার শহরাতলা এলাকার বাসিন্দা।

নাটোরে শিশুকে ধর্ষণের পর হত্যা

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় এক শিশুকে (১২) ধর্ষণের পর হত্যার অভিযোগ উঠেছে। গতকাল রোববার সন্ধ্যার দিকে এ ধর্ষণের ঘটনা ঘটে বলে জানা যায়।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য আনতাদুল ইসলাম ও পরিবারের দাবি, গতকাল সন্ধ্যায় বড়াইগ্রাম উপজেলায় স্থানীয় দুই যুবক বাড়ি থেকে ওই শিশুকে ডেকে নিয়ে যায়। এরপর বিলের মধ্যে একটি গাছে তার ঝুলন্ত লাশ দেখে গ্রামের কয়েকজন জেলে পুলিশে খবর দেয়। মধ্য রাতে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করে।

নিহত শিশুর মায়ের দাবি, তার মেয়েকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।

নাটোরে পুলিশ সদস্যের বিরুদ্ধে স্ত্রীকে হত্যার অভিযোগ

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় এক পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে স্ত্রীকে হত্যার অভিযোগ উঠেছে। গত ৯ সেপ্টেম্বর রাতে ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় ওই গৃহবধূকে উদ্ধার করার পর হাসপাতালে নেওয়া হয়। পরে আজ শুক্রবার ভোরে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

অভিযুক্ত পুলিশ কনস্টেবলের নাম মনিরুল ইসলাম। তিনি বড়াইগ্রামের বাটরা গোপালপুর গ্রামের বাসিন্দা। নিহত তাসলিমা খাতুন তাঁর স্ত্রী। তাসলিমা একই উপজেলার জোয়াড়ি গ্রামের বাসিন্দা।

যে দেশে ভালো অস্ত্র পাব, সেখান থেকে কিনব : সেনাপ্রধান

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, ভিশন-২০৩০ বাস্তবায়নের জন্য সেনাবাহিনীকে আরো আধুনিকায়ন করতে ক্ষেপণাস্ত্র কেনা হবে। এজন্য কোনো বিশেষ রাষ্ট্র নয়, যে দেশে ভালো অস্ত্র পাওয়া যাবে সেখান থেকেই অস্ত্র কেনা হবে।

আজ মঙ্গলবার সকালে নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে প্রকৌশল কোরের চারটি ইউনিটকে রেজিমেন্টাল কালারস বা পতাকা প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন সেনাপ্রধান।

উন্নয়নে সরকারকে সহযোগিতা করতে হবে : সেনাপ্রধান

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, সেনাবাহিনীর প্রথাগত কাজের পাশাপাশি উন্নয়নশীল দেশের মর্যাদা স্থায়ীকরণের লক্ষ্যে আমাদেরকে অর্থনৈতিক এবং অবকাঠামোগত উন্নতিসহ সব উন্নয়নমূলক কর্মকাণ্ডে যখনই সুযোগ আসবে তখনই তাতে অংশগ্রহণ করে দেশের অগ্রগতির এই ধারাকে অব্যাহত রাখার লক্ষ্যে সরকারকে সহযোগিতা করতে হবে।

আজ সোমবার সকালে নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে ইঞ্জিনিয়ার সেন্টার অ্যান্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিংয়ে কোর অব ইঞ্জিনিয়ার্সের সপ্তম কর্নেল কমান্ড্যান্ট অভিষেক অনুষ্ঠানে সেনা সদস্যদের উদ্দেশে সেনাপ্রধান এসব কথা বলেন।

অধিগ্রহণ করা জমির মূল্য পেতে গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে প্রতিবাদ

উচ্চ আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও অধিগ্রহণ করা জমির মূল্য না পেয়ে গলায় প্ল্যাকার্ড ঝুঁলিয়ে একাই প্রতিবাদ জানালেন তারেকুজ্জামান উজ্জ্বল নামের এক ব্যক্তি। আজ মঙ্গলবার দুপুরে তিনি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এভাবে প্রতিবাদ জানান। এ সময় তাঁকে এভাবে প্রতিবাদ করতে দেখে উৎসুক জনতার ভিড় জমে যায়।

প্রতিবাদকারী উজ্জ্বল লালপুর উপজেলার গোপালপুর এলাকার বাসিন্দা।

৮ নারীকে ধর্ষণ ও হত্যাকারী ‘সিরিয়াল কিলার’ বাবু নাটোরে গ্রেপ্তার

অবশেষে পুলিশের হাতে ধরা পড়ল আট নারী ধর্ষণ ও হত্যার সঙ্গে জড়িত সিরিয়াল কিলার বাবু শেখ। গতকাল শনিবার নাটোর রেলস্টেশন থেকে তিন সহযোগীসহ তাকে আটক করে নাটোর জেলা পুলিশের গোয়েন্দা টিম।

আজ রোববার দুপুরে নাটোর পুলিশ অফিস চত্বরে এক সংবাদ সম্মেলনে ঘটনার বিস্তারিত ব্যাখ্যা করেন রাজশাহী রেঞ্জের ডিআইজি এ কে এম হাফিজ আক্তার।

অনুপ্রবেশকারীদের দল থেকে বের করে দেওয়া হবে: নাসিম

অনুপ্রবেশকারীদের দল থেকে বের করে দেয়ার নির্দেশ দিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, 'মনে রাখতে হবে আওয়ামী লীগের কাউন্সিল হচ্ছে। বেছে বেছে ত্যাগী নেতাকর্মী ছাড়া কমিটিতে কাউকে রাখা যাবে না। জামায়াত ও বিএনপি থেকে যারা এসেছে তারা কেন এসেছে? কারণ তারা জানে এখন আওয়ামী লীগে আশ্রয় নিয়ে নিজেদের কুকর্ম ঢাকতে হবে। কেন এদের জায়গা দিবেন? তালিকা করা হচ্ছে বিএনপি-জামায়াতের কে কোথায় কোন পজিশনে আছে। তাদের বের করে দেওয়া হবে। আওয়ামী লীগে তাদের কোনো জায়গা হবে না।''

আজ শনিবার দুপুরে নাটোর এনএস কলেজ অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এসব কথা বলেন নাসিম।

রাজশাহীতে কলেজছাত্রীকে অপহরণ, লাশ মিলল নাটোরের বাগানে

রাজশাহীর বাগমারা উপজেলায় বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় নিজ বাড়ি থেকে কলেজছাত্রী তামান্না টিয়াকে তুলে নিয়ে যায় শান্ত নামের এক বখাটে। আজ শনিবার সকালে নাটোরের নলডাঙ্গা উপজেলার একটি আমবাগান থেকে টিয়ার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত তামান্না টিয়া বাগমারার সমসপাড়া গ্রামের আবদুর রশিদের মেয়ে। তিনি রাজশাহীর পুঠিয়া উপজেলায় সাধনপুর কলেজে উচ্চ মাধ্যমিক শ্রেণিতে পড়তেন। শান্ত পুঠিয়ার শীলমাড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুলের ভাগ্নে।

Pages