ঠাকুরগাঁওয়ের হরিপুরে ১৪৪ ধারা জারি

একই স্থানে স্থানীয় আওয়ামী লীগের দুটি গ্রুপের জমায়েতকে কেন্দ্র করে ঠাকুরগাঁওয়ের হরিপুরে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে ৯ নভেম্বর সকাল ১০টা পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল করিম। বার্তা সংস্থা ইউএনবি এ খবর জানিয়েছে।

স্থানীয়রা জানান, স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ দবিরুল ইসলাম এবং জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সাদেক কুরাইশীর মধ্যে বেশ কিছুদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে তাদের অনুসারীদের মধ্যে এর আগে তিনবার সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

ঘুষের টাকাসহ পাসপোর্ট অফিসের পিয়ন হাতেনাতে আটক

দ্রুত পাসপোর্ট করে দেওয়ার প্রলোভন দেখিয়ে ঘুষের টাকা লেনদেনের সময় ঠাকুরগাঁও আঞ্চলিক পাসপোর্ট অফিসের অফিস সহকারী আতিকুর রহমানকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার দুপুরে ঠাকুরগাঁও আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

দুদকের দিনাজপুর অঞ্চলের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমান জানান, স্থানীয় একটি বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক হজ্জ পালনের উদ্দেশে একটি পাসপোর্ট করার জন্য পাসপোর্ট অফিসে যান। নির্ধারিত ফরম পূরণ করে টাকা জমাদানের চালান, জাতীয় পরিচয়পত্র ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দেন।

ঘুষ লেনদেনের সময় শিক্ষা কর্মকর্তাসহ আটক ২

ঠাকুরগাঁও জেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনিছুর রহমান ও তাঁর অফিস সহকারী জুলফিকার আলীকে ঘুষ লেনদেনের সময় আটক করেছে দুদক। আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ে অভিযান চালিয়ে ৫০ হাজার টাকাসহ তাঁদের দুজনকে আটক করা হয়। ওই শিক্ষা কর্মকর্তা ঠাকুরগাঁও শহরের হাজীপাড়ার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের দিনাজপুর অঞ্চলের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমান ও উপসহকারী পরিচালক আহসানুল কবির পলাশ।

ঠাকুরগাঁওয়ে আট মোটরসাইকেলসহ সাতজন গ্রেপ্তার

ঠাকুরগাঁও পুলিশ বিশেষ অভিযান চালিয়ে আটটি মোটরসাইকেলসহ আন্তজেলা মোটরসাইকেল চোরচক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতরা হলেন আশরাফ, হৃদয়, জাহিদুল ইসলাম, লেলিন, ইদ্রিস আলী, লেলিন ও নিশিকান্ত।

আজ বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন পুলিশ সুপার মো. মনিরুজ্জামান মনির।

তৃতীয় স্ত্রীর বটির কোপে স্বামী খুন

পারিবারিক কলহের জেরে ঠাকুরগাঁওয়ে তৃতীয় স্ত্রীর হাতে খুন হয়েছেন স্বামী শরিফুল ইসলাম (৪০)। আজ সোমবার ভোররাতে সদর উপজেলার বড় বালিয়া ইউনিয়নের বগুলাপাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় সকালেই শরিফুলের তৃতীয় স্ত্রী মালেকা বেগমকে আটক করেছে পুলিশ।

নিহত শরিফুল ইসলাম ওই ইউনিয়নের কুমারপুর গ্রামের বাসিন্দা ও মালেকা (২৭) একই ইউনিয়নের মজিবর রহমানের মেয়ে।

ঠাকুরগাঁও সীমান্তে বাংলাদেশির লাশ উদ্ধার

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কাঠালডাঙ্গী সীমান্তে কামাল হোসেন (৩২) নামে এক বাংলাদেশির লাশ পাওয়া গেছে। নিহত কামাল হরিপুর উপজেলার গেরুয়াডাঙ্গী গ্রামের মো. হাকিম উদ্দিনের ছেলে।

এ ব্যাপারে গেদুরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল হামিদ জানান,  আজ শুক্রবার ভোরে কাঠালডাঙ্গী সীমান্তের ৩৭০ নম্বর পিলার এলাকার কাঁটাতারের পাশ থেকে পরিবারের সদস্যরা কামাল হোসেনের লাশ উদ্ধার করে বাড়ি নিয়ে আসে। খবর পেয়ে পুলিশ কামালের মরদেহ ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠায়।

ঠাকুরগাঁও সীমান্তে বাংলাদেশির লাশ উদ্ধার

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ডাবরী সীমান্তে কামাল হোসেন (৩২) নামের এক বাংলাদেশির মরদেহ উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার ভোরে ডাবরী সীমান্তের ৩৬৯ পিলার এলাকার কাঁটাতারের পাশ থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। পরে লাশটি বাড়ি নিয়ে যান পরিবারের সদস্যরা।

নিহত কামাল উপজেলার গেরুয়াডাঙ্গী গ্রামের মো. হাকিম উদ্দিনের ছেলে।

গেদুরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুল হামিদ জানান, গতকাল রাতে গেরুয়াডাঙ্গী গ্রাম থেকে কামালসহ ৮ থেকে ১০ জন ব্যক্তি ভারতে প্রবেশের চেষ্টা করেন। তবে কামালকে কারা হত্যা করেছে, এটা এখনো পরিষ্কার করে বলা যাচ্ছে না।

খুঁটির সঙ্গে হানিফ বাসের ধাক্কা, যাত্রীর মৃত্যু

ঠাকুরগাঁও শহরের সত্যপীর ব্রিজ এলাকায় হানিফ এন্টারপ্রাইজের একটি বাস বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা খেয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে বাসের এক নারী যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছে কমপক্ষে ১৭ জন। আজ সোমবার ভোর ৪টার দিকে ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত নারীর নাম-পরিচয় জানা যায়নি।

ঠাকুরগাঁওয়ে বিরল প্রজাতির লক্ষ্মীপেঁচা উদ্ধার

ঠাকুরগাঁও শহরের হলপাড়ায় অবস্থিত মনোয়ারা আনোয়ারা ম্যাটস ও নার্সিং ইনস্টিটিউটে বিলুপ্ত প্রজাতির একটি লক্ষ্মীপেঁচা উদ্ধার করেছেন প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।

ইনস্টিটিউটের শিক্ষক এম এ ইসলাম আবদুল্লাহ জানান, শনিবার উদ্ধারের পর তাঁরা ঠাকুরগাঁও বন বিভাগের রেঞ্জ অফিসে ও প্রাণিসম্পদ অফিসে লক্ষ্মীপেঁচাটির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান। কিন্তু তাঁরা কোনো আগ্রহ দেখায়নি বা কোনো লোকও পাঠায়নি।

পরে সংরক্ষণের জন্য সোনার বাংলা রিসোর্টের মালিক নারায়ণ চন্দ্র পালকে অনুরোধ করা হলে তিনি পেঁচাটি নিয়ে যান বলে জানান শিক্ষক আবদুল্লাহ।

ঠাকুরগাঁওয়ে গাছের সঙ্গে বাসের ধাক্কা, হেলপার নিহত

ঠাকুরগাঁও সদর উপজেলায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে চালকের সহকারী (হেলপার) নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো ১৪ জন।

আজ শনিবার সকাল সাড়ে ৭টায় উপজেলার বি-আখড়া এলাকার ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম ইউসুফ (৩৪)। তিনি চাঁদপুরের বাসিন্দা। তিনি ওই বাসের হেলপার ছিলেন বলে জানা গেছে।

আহত ১৪ জনের মধ্যে নয়জনকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

Pages