পাবনায় প্রতিপক্ষের গুলিতে ‘চরমপন্থী নেতা’ নিহত

পাবনার ঢালারচরে চরমপন্থী সর্বহারা দলের দুই গ্রুপের অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে আতিয়ার সরদার (২৮) নামের এক ব্যক্তিকে প্রতিপক্ষ গুলি করে হত্যা করেছে বলে পুলিশ দাবি করেছে। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে বেড়া উপজেলার আমিনপুর থানার ছাইথুপির চর গ্রামে এ ঘটনা ঘটে।

গোপনে পাবিপ্রবি ভিসির পাবনা ত্যাগ, শিক্ষক সমিতির মানববন্ধন

উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীসহ প্রশাসনিক কর্মকর্তাদের পদত্যাগের একদফা দাবিতে আজ সোমবারও বিক্ষোভ সমাবেশ করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) শিক্ষার্থীরা। আজ সকাল থেকে সপ্তম দিনের মতো ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে তারা অবস্থান নেয়।

এদিকে উদ্ভুদ সংকট সমাধান ও শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সিমিতি। বিশ্ববিদ্যালয়ে সংকট সমাধানে উদ্যোগ না নিয়ে রাতের অন্ধকারে ভিসি পাবনা ত্যাগ করেছেন বলে অভিযোগ করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

বখাটেরা ভেঙে দিল কিশোরীর হাত, জেএসসি পরীক্ষা অনিশ্চিত

পাবনায় যৌন হয়রানির প্রতিবাদ করায় এক জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার্থীর হাত ভেঙে দেওয়া হয়েছে বলে দুই যুবকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার পাবনার চিনাখড়া চরজোড়পুকুরিয়া এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ভুক্তভোগী ওই শিক্ষার্থীর মাকেও আঘাত করা হয়।

অভিযুক্ত দুই যুবকের নাম রাসেল মিয়া ও টিপু। তাঁরা দুজনই চিনাখড়া চরজোড়পুকুরিয়ার উত্তরচর গ্রামের বাসিন্দা।

পাবিপ্রবিতে ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা

চার ও ১২ দফা দাবি না মানায় এবার ভিসিসহ প্রশাসনের সব কর্মকর্তার পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলনে নেমেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) শিক্ষার্থীরা।  আজ বুধবার থেকে তারা এ আন্দোলন শুরু করে। আজ দুপুর ১২টায় দাবি পূরণের পূর্বঘোষিত আলটিমেটামের সময়সীমা পার হওয়ায় উপাচার্যের পদত্যাগের এক দফা দাবিতে বিভিন্ন স্লোগান দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা।

স্কুলছাত্রীকে অপহরণকালে বখাটেকে গণধোলাই

পাবনার ভাঙ্গুড়া উপজেলায় স্কুলছাত্রীকে অপহরণকালে জনতা সাকিবুল ইসলাম (১৮) নামের এক বখাটেকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে। মঙ্গলবার দুপুরের দিকে উপজেলার  অষ্টমণীষা বাজারের মডার্ন কোচিং সেন্টারের সামনে এ ঘটনা ঘটে।

সাকিবুল ইসলামের বাড়ি পাশের চাটমোহর উপজেলার গুনাইগাছি ইউনিয়নের পৈলানপুর গ্রামে।

ছাত্রলীগ নেতার বহিষ্কারে এলাকাবাসীর মিষ্টি বিতরণ

পাবনা জেলা ছাত্রলীগের এক নেতাকে বহিষ্কারের সিদ্ধান্ত জানার পর এলাকাবাসী মিষ্টি বিতরণ করে স্বস্তি প্রকাশ করেছেন। সদর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আবদুল কুদ্দুস মুন্সির ছেলে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমির সোহেল মিলনকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

গত মঙ্গলবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই বহিষ্কারাদেশ দেওয়া হয়। বহিষ্কারের পর এলাকাবাসী স্বস্তি প্রকাশ করে মিষ্টি খেয়ে আনন্দ উল্লাস করেছেন।

জুয়া খেলার সময় আ.লীগ সভাপতিসহ আটক ১২

পাবনায় জুয়া খেলার সময় আটঘরিয়া উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিমসহ ১২ জনকে আটক করেছে পুলিশ। এ সময় টাকা ও জুয়া খেলার সরঞ্জাম জব্দ করা হয়েছে। গতকাল বুধবার রাতে এ অভিযান চালানো হয়।

আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, আটঘরিয়ার লক্ষ্মীপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামের নামহীন একটি ক্লাবে জুয়া খেলা হচ্ছে—এমন সংবাদের ভিত্তিতে অভিযানে যায় পুলিশ। অভিযানে জুয়া খেলার সময় ১২ জুয়াড়িকে হাতেনাতে আটক করা হয়। আটক হওয়া ব্যক্তিদের মধ্যে লক্ষ্মীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রেজাউল ইসলাম রয়েছেন বলে তিনি জানান।

পাবনায় ভুয়া নিবন্ধন সনদে দুই শিক্ষকের চাকরি করার অভিযোগ

পাবনার চাটমোহর উপজেলার বরদানগর আব্বাসিয়া দাখিল মাদ্রাসায় শিক্ষক নিবন্ধনের ভুয়া সনদে বছরের পর বছর চাকরি করে সরকারি অর্থ পকেটস্থ করছেন দুই শিক্ষক। শুধু তাই নয়, একজন শরীরচর্চা শিক্ষক হিসেবে নিয়োগ পেলেও জালিয়াতি করে এমপিওভুক্ত হয়েছেন সহকারী শিক্ষক (বাংলা) পদে।

অভিযুক্ত হলেন শরীরচর্চা শিক্ষক মাহফুজা আকতার ও সহকারী মৌলভি মো. খায়রুল আলম।

অনুসন্ধানে জানা গেছে, সহকারী মৌলভি মো. খায়রুল ইসলাম ২০১১ সালের ২৪ এপ্রিল বরদানগর আব্বাসিয়া দাখিল মাদ্রাসায় যোগ দেন। পরে শিক্ষক নিবন্ধনের ভুয়া সনদ নিয়ে কাজী খায়রুল আলম নামে এমপিওভুক্ত হন। সেই থেকে নিয়মিত বেতন ও ভাতা তুলছেন ওই শিক্ষক।

পাবনায় মানহীন খাদ্যদ্রব্য উৎপাদনকারী তিন প্রতিষ্ঠানকে জরিমানা

পাবনা জেলা প্রশাসন ও বিএসটিআই যৌথভাবে জেলার কয়েকটি মানহীন খাদ্যদ্রব্য উৎপাদনকারী প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ভেজাল ও মানহীন খাদ্যপণ্য জব্দ করে। এ রকম তিন প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। আজ সোমবার দুপুর ১২টার দিকে জেলার গঙ্গারামপুর বাজারে এ অভিযান চালানো হয়।

সাঁথিয়ায় প্রশ্নপত্র না থাকায় পরীক্ষা দিতে পারেনি ১৮৯ শিক্ষার্থী

পাবনার সাঁথিয়া উপজেলায় সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি নির্বাচনী পরীক্ষার গণিত সৃজনশীল প্রশ্ন না থাকায় ১৮৯ শিক্ষার্থী পরীক্ষা দিতে পারেনি। শুধু নৈর্ব্যত্তিক ৩০ মার্কের পরীক্ষা দিয়েই চলে যেতে হয়েছে তাদের। এতে করে ক্ষোভ বিরাজ করছে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে।

বিষয়টি প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ বিদ্যালয়ের সভাপতিকেও জানানোর প্রয়োজন মনে করেননি বলে ক্ষোভ প্রকাশ করেন বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম জামাল আহমেদ।

Pages