Beta

নাইট রাইডার্সের প্রধান কোচ ম্যাককালাম

১৬ আগস্ট ২০১৯, ০৮:১৪ | আপডেট: ১৬ আগস্ট ২০১৯, ১০:২৬

স্পোর্টস ডেস্ক

কয়েক দিন আগেই সব ধরনের ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন সাবেক কিউই তারকা ব্রেন্ডন ম্যাককালাম। তাঁর বিদায় ঘোষণার পর গুঞ্জন ওঠে, কলকাতা নাইট রাইডার্সের কোচিংয়ে যোগ দিচ্ছেন তিনি। অবশেষে সেটাই সত্যি হলো। প্রধান কোচ হিসেবে ম্যাককালামের নামই ঘোষণা করল কলকাতা নাইট রাইডার্স। ম্যাককালামের কোচিং অভিষেকে বিদায় নিতে হচ্ছে দলটির সাবেক কোচ জ্যাক ক্যালিসকে।

ম্যাককালামকে প্রধান কোচের দায়িত্ব দেওয়া প্রসঙ্গে কেকেআর জানায়, জ্যাক ক্যালিসকে আর দলটির দায়িত্বে দেখা যাবে না। সাবেক প্রোটিয়া অলরাউন্ডারের অধীনে তালিকার পঞ্চম স্থানে থেকে আইপিএল গত মৌসুম শেষ করে কলকাতা নাইট রাইডার্স। গতকাল বৃহস্পতিবার ম্যাককালামকে নতুন কোচ হিসেবে ঘোষণা করে আইপিএলে দুবারের চ্যাম্পিয়ন দলটি।

নতুন দায়িত্ব পেয়ে ব্রেন্ডন ম্যাককালাম বলেন, ‘এ ধরনের দায়িত্ব নেওয়াটা অনেক বড় সৌভাগ্যের। নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজি সিপিএল ও আইপিএলেও নিজেদের অন্যতম সেরা দল হিসেবে প্রমাণ করেছে। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তারা দারুণ একটা মানদণ্ড প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। কেকেআর ও টিকেআরে দুর্দান্ত দুটি দল রয়েছে। আমার সঙ্গে অসাধারণ একটি সাপোর্ট স্টাফ টিম রয়েছে। তারা আমার সঙ্গে দারুণ একটি সাফল্যের সূচনা করবে বলে আশা করি।’

কয়েক দিন আগে কানাডা গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলার পর খেলা থেকে বিদায় নেন ম্যাককালাম। তার কিছুদিন পরই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ক্লাব ত্রিনবাগো নাইট রাইডার্সের প্রধান কোচ হন তিনি। এবার দায়িত্ব নিলেন কলকাতা নাইট রাইডার্সের।

Advertisement