Beta

বাংলাদেশ ওয়ান ম্যান আর্মি নয় : মাশরাফি

২০ জুন ২০১৯, ১২:০২ | আপডেট: ২০ জুন ২০১৯, ১৩:১২

অনলাইন ডেস্ক
বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ছবি : সংগৃহীত

বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেছেন, ‘টাইগাররা সাকিব আল হাসানের ওপর নির্ভরশীল নয়।’

বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, গতকাল বুধবার ম্যাচ-পূর্ববর্তী এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন মাশরাফি।

বিশ্বকাপে দুর্দান্ত খেলা সাকিব আল হাসানকে নিয়ে বাংলাদেশ অধিনায়ক আরো বলেন, ‘সাকিব রান করছে, এটা দলের জন্য অবশ্যই ভালো। কিন্তু আপনি দেখুন, অন্যরাও ভালো করছে। মুস্তাফিজও উইকেট পেয়েছে, সাইফউদ্দিন দ্রুত গেইলের উইকেট তুলে নিয়েছে, আমরা জানি যে সে (গেইল) কী করতে পারে।’

‘সুতরাং বাংলাদেশ ওয়ান ম্যান আর্মি নয়, কিন্তু সাকিব দুর্দান্ত খেলছে। সাকিবের সঙ্গে কিছু বোলারও ভালো করছে। সাকিব যেভাবে খেলছে, অবশ্যই তাঁর প্রশংসা করি। আশা করি সে যা করছে, তা করে যাবে,’ যোগ করেন মাশরাফি।

বিশ্বকাপে এখন পর্যন্ত ৩৮৪ রান করার পাশাপাশি বল হাতে ৫ উইকেট শিকার করেছেন সাকিব আল হাসান। সাকিবের এমন পারফরম্যান্সের ব্যাপারে মাশরাফি জানান, সাকিবের পারফরম্যান্স দলের অন্য খেলোয়াড়দের মধ্যে ভালো করার সাহস জোগায়।

নটিংহামের ট্রেন্ট ব্রিজে আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচের আগে মাশরাফি জানান, তাঁরা চ্যালেঞ্জ মোকাবিলা করতে জানেন, তবে কাজটি সহজ নয়।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ২০ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এর মধ্যে মাত্র একটি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। তাও ১৪ বছর আগে। বর্তমান দলের মাশরাফিই একমাত্র ক্রিকেটার, যিনি ওই সময়ে দলে ছিলেন।

অন্যদিকে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুবার মুখোমুখি হলেও জয় আসেনি বাংলাদেশের। তবে এবার জয় পেতে মরিয়া টাইগাররা। কিন্তু অসিদের বিপক্ষে জয় পাওয়া যে সহজ হবে না, তা জানেন মাশরাফি।

তিনি বলেন, ‘আমি জানি, ড্রেসিংরুমের কয়েকজন খেলোয়াড় বিশ্বাস করেন, আমরা যে কাউকেই হারাতে পারি। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে কাজটা সহজ হবে না—বিশেষ করে আবহাওয়া ও তাদের বর্তমান ফর্মের কারণে।’

Advertisement