Beta

সাকিবকে সামলাতে অসি শিবিরে অ্যাগার

১৯ জুন ২০১৯, ১৬:২০

স্পোর্টস ডেস্ক

অলরাউন্ডার হিসেবে অনন্য সাকিব আল হাসান। তবে ব্যাটসম্যান সাকিবকে নিয়ে কিছুটা দ্বিধা ছিল। চলতি বিশ্বকাপে সেই দ্বিধা কাটিয়েছেন তিনি। কিন্তু বোলার সাকিব? বোলার হিসেবে সব সময় দুর্দান্ত, বিশ্বস্ত, ধারাবাহিক। সেই বোলার সাকিবের ভীতি ছড়িয়েছে অস্ট্রেলিয়া শিবিরেও।

আগামীকাল বৃহস্পতিবার বিশ্বকাপের ২৬তম ম্যাচে বোলার সাকিবকে সামলাতেই বিশ্বচ্যাম্পিয়নরা সাহায্য নিচ্ছে অ্যাশটন অ্যাগারের। অস্ট্রেলিয়া ‘এ’ দলের ইংল্যান্ড সফরে থাকা বাঁহাতি এই স্পিনারকে নেটে অনুশীলনের জন্য ডেকে নিয়েছে অ্যারন ফিঞ্চের দল।

নিজেদের বিশ্বকাপ স্কোয়াডে থাকা লেগস্পিনার অ্যাডাম জ্যাম্পা, অফস্পিনার ন্যাথান লায়নের সঙ্গে নেটে অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথদের বোলিং করেন অ্যাগার। তাঁকে মোকাবিলার মাধ্যমে সাকিবকে মোকাবিলার প্রস্তুতি বেশ ভালোভাবে নিয়েছেন অসি ব্যাটসম্যানরা।

দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার জানালেন, সাকিবের মতো একজন স্পিনারকে সামলানোর সুযোগ হাতছাড়া করতে চান না তাঁর শিষ্যরা। সে কারণেই অ্যাগারকে উড়িয়ে আনা। কোচের কথায়, ‘সাকিব সম্ভবত বিশ্বের সেরা অলরাউন্ডার এবং বাঁহাতি স্পিনার। অ্যাগারের এখানে আসা, ওকে এখানে পাওয়া দারুণ ব্যাপার। গত বছর এই সময়ে ও অস্ট্রেলিয়া দলে ছিল।’

এর আগে নিউজিল্যান্ডও বাংলাদেশের মুখোমুখি হওয়ার আগে নেটে ডেকেছিল বিশ্বকাপ দলের বাইরে থাকা তাদের বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেলকে।

আগামী ২০ জুন বাংলাদেশের বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। নটিংহামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

Advertisement