Beta

বিশ্বকাপের দল থেকে জোর করে বাদ দেওয়া হয়েছে শেহজাদকে!

০৯ জুন ২০১৯, ২১:৩৫

স্পোর্টস ডেস্ক

চলমান বিশ্বকাপের দলে জায়গা পেয়েছিলেন মোহাম্মদ শেহজাদ। খেলেছিলেন দুটি ম্যাচও। এর পরই হাটুর ইনজুরির কারণে দেশে ফেরত পাঠানো হয়েছে এই আফগান উইকেটকিপার-ব্যাটসম্যানকে। তবে দেশে ফিরে বোমা ফাটালেন তিনি। স্থানীয় সংবাদমাধ্যমকে  জানিয়েছেন, তাঁর ইনজুরির কোনো সমস্যা নেই। তাঁকে নাকি জোর করে দেশে পাঠানো হয়েছে।

 এ ব্যাপারে শেহজাদ সাংবাদিকদের বলেন, ‘ইনজুরি নিয়ে আমার কোনো সমস্যা নেই। আমি পুরোপুরি ফিট। কিন্তু আফগানিস্তান ক্রিকেট বোর্ড আমার সঙ্গে কোনো পরামর্শ না করেই জোর করে দেশে পাঠিয়েছে।’

এদিকে শেহজাদের বদলি হিসেবে আফগানিস্তান দলের সঙ্গে যোগ দিয়েছেন ইকরাম আলী খিল।

এবারের বিশ্বকাপে আফগানিস্তানের হয়ে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো রান না করে আউট হন। আর আর শ্রীলঙ্কার বিপক্ষে ৭ রান করেন। 

আফগানিস্তানের ক্রিকেটে অস্থিরতা চলছে বেশ কিছুদিন ধরে। বিশ্বকাপের ঠিক আগে অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল আসগর আফগানকে। ২০১৫ সাল থেকে aটেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি- ক্রিকেটের তিন ফরম্যাটেই আফগানদের নেতৃত্বে ছিলেন আসগর। তাঁর পরিবর্তে তিন ফরম্যাটে আলাদা তিনজনকে নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। 

আফগানিস্তানের ওয়ানডে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে ২৮ বছর বয়সী গুলবদন নাইবকে। ২০১১ সালে কানাডার বিপক্ষে অভিষেকের পর আফগানদের হয়ে এখন পর্যন্ত ৫২টি ওয়ানডে ও ৩৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন নাইব। ওয়ানডেতে পাঁচটি অর্ধশতক সহ আট শতাধিক রান করার পাশাপাশি ৪০টি উইকেট নিয়েছেন ডানহাতি অলরাউন্ডার।

টি-টোয়েন্টিতে আফগানদের নেতৃত্ব সামলাবেন চ্যাম্পিয়ন স্পিনার রশিদ খান। এর আগে একবার আফগানদের নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে রশিদের। এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা লেগস্পিনার রশিদ আফগানদের হয়ে দুটি টেস্ট ও ৫৭টি ওয়ানডের পাশাপাশি ৩৮টি টি-টোয়েন্টি খেলেছেন। জাতীয় দলের হয়ে খেলা ছাড়াও বিশ্বের সবকয়টি শীর্ষস্থানীয় ফ্র্যাঞ্চাইজি লিগে নিজের যাদু দেখিয়েছেন এই ডানহাতি স্পিনার।

Advertisement