Beta

বিশ্বকাপের আগে আত্মবিশ্বাসী মুস্তাফিজ

১৩ মে ২০১৯, ২০:৩৩

স্পোর্টস ডেস্ক

চোট আর ফর্মখরার কারণে সাম্প্রতিক সময়টা খুব একটা ভালো কাটছিল না মুস্তাফিজুর রাহমানের। আলোচনা শুরু হতে থাকে কাটার-মাস্টার যেন ফুরিয়ে যাচ্ছেন। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে সে সমালোচনার জবাবটা ভালোভাবেই দিয়েছেন এই বাঁহাতি পেসার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত বল করে বিশ্বাকাপের আগে নিজের আত্মবিশ্বাসটা বাড়িয়েছেন।

আজ সোমবার ডাবলিনে অনুষ্ঠিত এই ম্যাচে মুস্তাফিজ ৯ ওভার বল করে ৪৩ রান দিয়ে চার উইকেট পান। দীর্ঘদিন পর বল হাতে উজ্জ্বলতা ছড়ান কাটার-মাস্টার। গত বছর সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে আবু ধাবিতে সর্বশেষ চার উইকেট পেয়েছিলেন বাংলাদেশি এ পেসার। এরপর দীর্ঘ সময় ভালো কোনো সাফল্য পাচ্ছিলেন না তিনি।

সম্প্রতি বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, মুস্তাফিজের কাটার আগের মতো ব্যাটসম্যানের কাছে খুব একটা দুর্বোধ্য নয়। ঘনঘন ইনজুরির কারণে মাঠের বাইরে গেছেন, কিছুটা কমে গেছে তাঁর বলের ধার। কাটার ডেলিভারি এখন দিতে পারছেন কালেভদ্রে। গতি কমিয়েছেন রান আপ এবং বোলিংয়ে। ডেলিভারিগুলো হয়ে গেছে নির্বিষ। চার বছরের মধ্যে মুস্তাফিজের ক্যারিয়ারে ব্যাপক ছন্দপতন হয়েছে বলে দাবি করা সেই প্রতিবেদনে। ঠিক তখই জ্বলে উঠলেন এই বাংলাদেশি পেসার।

২০১৫ সালে ওয়ানডে অভিষেকে দারুণ চমক দেখিয়েছিলেন ফিজ। এক সিরিজে ১৩ উইকেট নিয়ে ইতিহাস গড়েছিলেন তিনি। আগের মতো দুর্দান্ত হয়ে উঠতে না পারলেও মুস্তাফিজ যে ভালো কিছু করার ক্ষমতা রাখেন— সেটা তিনি ভালোভাবে বুঝিয়ে দিয়েছেন এ দিন।

মাশরাফি ও মুস্তাফিজের বোলিং নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস আটকে যায় ২৪৭ রানে। বাংলাদেশ অধিনায়ক ১০ ওভার বল করে ৬০ রান দিয়ে তিন উইকেট তুলে নেন। চার উইকেট পান মুস্তাফিজ ৪৩ রান খরচায়। আর সাকিব ও মিরাজ পান একটি করে উইকেট। তবে অভিষিক্ত সেপার আবু জায়েদ রাহি কোনো সাফল্য পাননি। ৯ ওভার বল করে ৫৬  রান খরচ করেন তিনি।

এর আগে দুটি সেঞ্চুরি করা হোপ এ দিন খেলেন ৮৭ রানের একটি ঝলমলে ইনিংস। আর হোল্ডার করেন ৬২ রান।

Advertisement