Beta

কীভাবে বুঝবেন ছেলেটা প্রেমে হাবুডুবু খাচ্ছে?

২৯ মে ২০১৯, ১৬:২২ | আপডেট: ২৯ মে ২০১৯, ১৬:৩৯

ফিচার ডেস্ক
জীবনের কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে ছেলেটি আপনার পাশে থাকলে অনেকটাই বোঝা যায় সে আপনাকে পছন্দ করে। ছবি : সংগৃহীত

হয়তো কারো সঙ্গে দীর্ঘদিন কথা বলছেন, তাকে ভালো লাগছে আপনার। বেড়াচ্ছেন, একসঙ্গে সময় কাটাচ্ছেন। তবে সে এখনো আপনাকে ভালোবাসার কথা মুখ ফুটে বলেনি। আপনি নিজেও দ্বিধায় পড়ে গেছেন বিষয়টি নিয়ে। ভাবছেন সে ভালোবাসে কি না আপনাকে?

সম্পর্ক এমন অবস্থায় থাকলে কিছু লক্ষণ আপনাকে সাহায্য করতে পারে বিষয়টি পরিষ্কার করার জন্য বা ছেলেটি আসলেই আপনাকে পছন্দ করেছে কি না বা প্রেমে পড়েছে কি না বোঝার জন্য। এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে ইয়ং ট্যাংগো।

১. আপনারা একে অপরকে বেশ ভালোভাবে চেনেন

আপনারা একে অপরকে অনেক দিন ধরে চিনলে-জানলে, আপনাদের পছন্দগুলো প্রায় এক রকম হলে, যেকোনো বিষয়ে একে অপরকে যথেষ্ট মনে হলে, এগুলো কিন্তু ভালো লক্ষণ। এর মানে ছেলেটি আপনার প্রতি আগ্রহী।

২.  সর্বোচ্চটা করতে চায়

হয়তো আপনারা কোনো সম্পর্কে নেই, তারপরও ছেলেটি চেষ্টা করে আপনার জন্য সর্বোচ্চটা করতে, আপনাকে ভালো অনুভব করাতে, তাহলে এটি কিন্তু শুভ লক্ষণ। এ লক্ষণ থেকে বোঝা যায় ছেলেটি আপনাকে নিয়ে ভাবছে। 

৩. যোগাযোগ করে

আপনি যেকোনো বিষয়ে তার সঙ্গে আলোচনা করতে পারেন। সে আপনার সঙ্গে যোগাযোগ করে। আপনার রাগ, সুখ সবকিছুই সে শোনে এবং নীরব দর্শকের ভূমিকা পালন না করে আপনার সঙ্গে কথা বলে।

সে আপনার প্রতি স্বচ্ছ এবং আপনি তার কাছে স্বস্তিবোধ করেন-এমন হলেও কিন্তু বোঝা যায় ছেলেটি আপনার প্রতি দুর্বল। অন্তত সম্পর্ক বিশেষজ্ঞরা তো এমনটাই বলেন।

৪. বডি ল্যাঙ্গুয়েজ

নারী ও পুরুষ উভয়েই তার কাম, প্রেম প্রকাশ করে বডি ল্যাঙ্গুয়েজের মাধ্যমে। খুব ভিড়ের মধ্যেও হয়তো ছেলেটি আপনাকে দেখে হাসে বা তার চোখে মুখে এক ধরনের প্রেমভাব ফুটে ওঠে আপনার জন্য। এগুলোও কিন্তু এক ধরনের সংকেত।   

৫. সে আপনার পাশে থাকে

জীবনের কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সে আপনার পাশে থাকে এবং সুপরামর্শ দেয় আপনাকে এগিয়ে যেতে। এর মানে সে আপনাকে বেশ পছন্দই করে।

৬. চমকে দেয়

সে আপনাকে চমকে দিতে পছন্দ করে। হঠাৎ করে হয়তো আপনার খুব পছন্দের জিনিস কিনে নিয়ে আসে বা এমন কোনো কাজ করে যেগুলো আপনাকে চমকে দেয় এবং আপনার মধ্যে ভালো লাগা জাগায়। সম্পর্ক বিশেষজ্ঞদের মতে, এর মানে ছেলেটি আপনার প্রেমে হাবুডুবু খাচ্ছে।

Advertisement