Beta

কীভাবে বুঝবেন কোনো মেয়ে আপনাকে পছন্দ করে?

২০ মে ২০১৯, ১৯:১০

ফিচার ডেস্ক
কোনো মেয়ে আপনাকে পছন্দ করলে আপনার সহযোদ্ধা হতে চাইবে। ছবি : সংগৃহীত

প্রচলিতভাবে বলা হয়, পুরুষ এসেছে মঙ্গল গ্রহ থেকে, আর নারী শুক্র গ্রহ থেকে। এর মানে অনেকটা এ রকম, পুরুষ হলো রণদেব, আর নারী হলো প্রেমের দেবী।

মজা করে তাই বলতেই হয়, এত প্রেমের দেবীর ভেতরে কীভাবে খুঁজে নেবেন আপনার স্বপ্ন কন্যাকে বা কীভাবে বুঝবেন কোনো মেয়ে আপনাকে পছন্দ করছে? এর কিছু কৌশল জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট সাইনস ইউ।

১.  মেয়েটির বন্ধু আপনার বিষয়ে জানে

সাধারণত অধিকাংশ মেয়েই তাঁর পছন্দের মানুষের কথা প্রথমে তাঁর খুব কাছের বন্ধুকে খুলে বলে। মেয়েটি আপনাকে ভবিষতের সঙ্গী হিসেবে চায়, এটি এর ছোট্ট একটি ইঙ্গিত।

২.  বডি ল্যাঙ্গুয়েজ

যেই মেয়েটি আপনাকে পছন্দ করবে তার অঙ্গভঙ্গী বা বডি ল্যাঙ্গুয়েজে একটু আলাদা হবে অন্য নারীর তুলনায়। আপনাকে দেখলে মেয়েটির চোখে-মুখে প্রেমভাব ফুটে উঠবে, এমনই বলেন সম্পর্ক বিশেষজ্ঞরা।

৩.  রক্ষাকারী

যদি সে আপনার সঙ্গে প্রেমের ভান না করে থাকে, তাহলে সে আপনাকে রক্ষা করবে। সে আপনার সর্বোচ্চ যত্ন করার চেষ্টা করবে।

৪. বন্ধু ও পরিবারের সঙ্গে আপনার পরিচয় করাতে চাইবে

সম্পর্ক বিশেষজ্ঞদের মতে, কোনো মেয়ে আপনাকে পছন্দ করলে সে অবশ্যই তার পরিবার ও বন্ধুদের সঙ্গে আপনাকে পরিচয় করিয়ে দিতে চাইবে। সে চাইবে তার পছন্দের মানুষের সঙ্গে আপনিও আন্তরিকভাবে মিশুন।

৫. আপনার মতের সঙ্গে সম্মতি দেওয়া

এমনকি আপনি ভুল করলেও সে আপনার মতে সঙ্গে সম্মতি জানাবে। সে আপনাকে সবসময় আবেগীয় সহযোগিতা করতে চাইবে, আপনার সহযোদ্ধা হতে চাইবে। আর পছন্দ না করলে অতটা চেষ্টা করবে না।

Advertisement