Beta

চুলের ধরন অনুযায়ী কাটিং

১৫ মে ২০১৭, ১৭:০৫

ফিচার ডেস্ক

ব্যক্তিত্বের ওপর নির্ভর করেই মানুষ ঠিক করে চুলের কাট কেমন হবে। বিশেষ করে নারীরা এ ব্যাপারে বেশি সচেতন। তারা চুলের সৌন্দর্য নানাভাবে ফুটিয়ে তুলতে বাহারিভাবে চুল কাটে। তবে বেশির ভাগ মেয়ে তাদের চুল কাটা নিয়ে সন্তুষ্ট থাকে না। চেহারার সঙ্গে মিলিয়ে হেয়ার কাট দিলেও চুলের ধরনের উপর নির্ভর করে মেয়েরা কেমন চুল কাটবে। জীবনধারা বিষয়ক ওয়েবসাইট ফেমিনা মেয়েদের হেয়ার কাটের সময় চুলের ধরন বুঝে কাটার কিছু পরামর্শ দিয়েছে।

মোটা চুল

যদি চুল মোটা হয় তবে যেকোনো কাটই ভালো মানাবে। মুখমণ্ডল যদি গোলাকার বা ডিম্বাকৃতির হয়ে থাকে তাদের জন্য পিছনে লং লেয়ার দিয়ে সামনে ব্যাঙ্গস করতে পারেন ।

পাতলা চুল

পাতলা চুলের জন্য সব ধরনের চুলের কাট মানায় না। সেক্ষেত্রে চুলে ব্যাঙ্গস করে ভলিউম লেয়ার কাট বেছে নিতে পারেন। চুল কাঁধ পর্যন্ত থাকতে পারে এবং ছোট চুলেই আপনার সৌন্দর্যকে ফুটিয়ে তুলবে।

কোঁকড়া চুল

বর্তমানে কোঁকড়া চুল ফ্যাশনেবল হয়ে উঠেছে। তবে সোজা চুলের তুলনায় কোঁকড়া চুল খুব তাড়াতাড়ি এলোমেলো হয়ে যায়। সেক্ষেত্রে ভলিউম কাট দিতে পারেন লম্বা থাকাই ভালো ছোট করলে চুল ফুলে থাকবে দেখতে সুন্দর লাগবে না।

ঢেউ খেলানো চুল

যাদের চুল ওয়েভি বা ঢেউ খেলানো চুল ধরনের তাদের জন্য ইমো, স্টেপ লেয়ার কাট বেশি চলছে। তা ছাড়া সহজ স্টাইলের জন্য এই ধরনের চুলের জন্য মানায়।

সোজা চুল

সোজা চুলের জন্য নানা কাট রয়েছে তবে চেহারার সঙ্গে মানানসই কাট দেওয়া ভালো। সোজা চুলে লম্বা চুল দেখতে সুন্দর দেখায় বেশি তবে সামনে ছোট রেখে পিছনে লম্বা রাখুন। ভলিউম কাট সোজা চুলের সঙ্গে বেশ মানায়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement