Beta

নিউইয়র্কে কী করছেন শাওন?

১৬ মে ২০১৯, ১৬:১০

নিউইয়র্কের ফিল্ম একাডেমির সামনে অভিনেত্রী মেহের আফরোজ শাওন। ছবি : সংগৃহীত

তিন মাস ধরে দেশে নেই মেহের আফরোজ শাওন। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের আছেন এই গুণী শিল্পী। সেখান থেকেই বিভিন্ন মুহূর্তের ছবি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে শেয়ার করছেন।

লম্বা সময়  ধরে কেন নিউইয়র্কে  আছেন জানতে চাইলে শাওন বলেন, ‘নিউইয়র্ক ফিল্ম একাডেমিতে আমি পড়াশোনা করছি। কোর্স  শেষ হলেই ঢাকায় ফিরব। চলচ্চিত্র নিয়ে পড়াশোনা করতে ভালোই লাগছে।’

মেহের আফরোজ শাওন একাধারে অভিনেত্রী, সংগীতশিল্পী ও নির্মাতা। তাঁর  অভিনীত  উল্লেখযোগ্য  চলচ্চিত্রগুলো হলো ‘শ্রাবণ মেঘের দিন’, ‘চন্দ্রকথা’, ‘দুই দুয়ারী’, ‘আমার আছে জল’, ‘শ্যামল ছায়া’ ইত্যাদি।

২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি মুক্তি পায় মেহের আফরোজ শাওন পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘কৃষ্ণপক্ষ’। নন্দিত কথাসাহিত্যিক  হুমায়ূন আহমেদের  ‘কৃষ্ণপক্ষ’  উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি।  এতে কেন্দ্রীয় দুই চরিত্রে  প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ ও মাহি।  

সম্প্রতি দুই বাংলার জনপ্রিয় শিল্পী সুরকার নচিকেতার সুরে একটি গান গেয়েছেন শাওন। গানের শিরোনাম ‘ইলশে গুঁড়ি’। লিখেছেন জুলফিকার রাসেল। সংগীতায়োজন করেছেন তুনাই দেবাশীষ গাঙ্গুলি। গানের ভিডিও নির্মাণ করেছেন মীর শরিফুল করিম শ্রাবণ। যার মডেল হয়েছেন শাওন নিজেই।

‘ইলশে  গুঁড়ি’ ঘোরলাগা  মতো একটি  গান বলে জানিয়েছেন  শাওন। তিনি বলেন, ‘গানটির মধ্যে মায়া আছে। ঘোর লাগা একটি গান। আছে আবেগ ও ভালোবাসা।’

Advertisement