Beta

দুই যুগ পর ঢাকাই ছবিতে অঞ্জু ঘোষ

২৯ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৫

গত সেপ্টেম্বরে এফডিসিতে সংবাদ সম্মেলনে অঞ্জু ঘোষ। ছবি : সাইফুল সুমন

১৯৯৬ সালে দেশ ছাড়েন এক সময়ের তুমুল জনপ্রিয় নায়িকা অঞ্জু ঘোষ। তখন থেকেই কলকাতায় বসবাস করছেন এই নায়িকা। কলকাতায় বেশ কিছু চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। তবে তার পর থেকে বাংলাদেশের কেন ছবিতে তাঁকে অভিনয় করতে দেখা যায়নি। দীর্ঘ দুই যুগ পর আবারও দেশি ছবিতে অভিনয়ে ফিরছেন অঞ্জু ঘোষ।

সাইদুর রহমান সাইদ পরিচালিত ‘মধুর ক্যান্টিন’ ছবিতে অভিনয় করবেন তিনি।  আগামী জানুয়ারি থেকে  অঞ্জু ঘোষ শুটিংয়ে অংশ নেবেন বলে জানিয়েছেন পরিচালক।

এ বিষয়ে সাইদুর রহমান সাইদ এনটিভি অনলাইনকে বলেন,‘অঞ্জু ঘোষ আমাদের দেশের একজন গুণী শিল্পী। অজ্ঞাত কারণে সে কলকাতায় যাবার পর আর বাংলাদেশের ছবিতে অভিনয় করেননি। তবে প্রায় দুই যুগ পর আবারও তিনি বাংলাদেশের ছবিতে অভিনয় করছেন। আশা করছি, দর্শক এত দিন পর নতুন অঞ্জু ঘোষকে দেখতে পাবেন ছবিটিতে।’

‘মধুর ক্যান্টিন’ ছবিতে অঞ্জু ঘোষের চরিত্র সম্পর্কে জানতে চাইলে পরিচালক সাইদ বলেন, ‘এই ছবিতে মধুদার স্ত্রীর চরিত্রে অভিনয় করবেন তিনি। তাঁর বিপরীতে দেখা যাবে নায়ক ওমন সানিকে।  খুব  বেশি নয়  আট কিংবা নয়টি সিক্যুয়েন্সে তিনি কাজ করবেন। তবে চরিত্রটা অনেক গুরুত্বপূর্ণ। আশা করি, চরিত্রটি ভালোভাবে ফুটিয়ে তুলবেন অঞ্জু ঘোষ। জানুয়ারির ১৫ তারিখ তিনি শুটিংয়ে অংশ নেবেন। ১২ তারিখে তাঁর দেশে আসার কথা রয়েছে।’

বাংলাদেশের ছাত্র আন্দোলনের কেন্দ্রবিন্দু ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন। এবার ঐতিহ্যবাহী এই স্থানটির নামে তৈরি হচ্ছে চলচ্চিত্র। এতে মূল চরিত্র মধুসূদন দে অর্থাৎ মধুদার চরিত্রে অভিনয় করছেন নায়ক ওমর সানি। ছবিতে তাঁর বিপরীতে অভিনয় করছেন নায়িকা অঞ্জু ঘোষ। অতিথি চরিত্রে কাজ করছেন মৌসুমী। পরিচালক জানান এই ছবিতে ১৯৬৬ সাল থেকে ছয় দফা, ১১ দফা আন্দোলনের  ইতিহাস থাকবে। পাশাপাশি সেই সময়ের প্রেম ও ভালোবাসার বিষয়গুলোও উঠে আসবে ছবিতে। গল্পটি ৬৬ সাল থেকে ৭১ সালের ২৬ মার্চ পর্যন্ত গড়াবে।

অঞ্জুর প্রকৃত নাম অঞ্জলি। ১৯৭২ থেকে ১৯৮১ সাল পর্যন্ত চট্টগ্রামের মঞ্চনাটকে অভিনয় করেন। ১৯৮২ সালে চলচ্চিত্র নির্মাতা এফ কবির চৌধুরী চলচ্চিত্রে আনেন তাঁকে। অঞ্জুকে নিয়ে তৈরি করেন ‘সওদাগর’। এরপর ১৯৮৯ সালে ‘বেদের মেয়ে জোসনা’ তাঁকে এনে দেয় তুমুল জনপ্রিয়তা। ঢালিউডে প্রায় ৫০টি ছবির অভিনেত্রী তিনি।

Advertisement