Beta

২০ শতাংশ লভ্যাংশ দেবে ইস্টার্ন হাউজিং

০৮ সেপ্টেম্বর ২০১৬, ১৬:১১

নিজস্ব সংবাদদাতা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন হাউজিং লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। ২০১৬ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের জন্য এ লভ্যাংশ দেওয়া হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে আজ বৃহস্পতিবার এ তথ্য জানা গেছে।

ঘোষিত লভ্যাংশ অনুমোদনে আগামী ২৬ অক্টোবর সকাল সাড়ে ১০টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের স্থান নির্ধারণ করা হয়েছে রাজধানীর মহাখালীর রাওয়া হল কনভেনশন সেন্টার। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ অক্টোবর।

২০১৬ সালের ৩০ জুন সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ১৬ পয়সা। এ সময়ে শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬৭ টাকা ৬৭ পয়সা।

২০১৫ সালের ৩১ জুলাই সমাপ্ত বছরের জন্য ২০ শতাংশ লভ্যাংশ দেওয়া হয়। এর মধ্যে ১৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ প্রদান করে। এ সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) দুই টাকা ৪৯ পয়সা, শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) ছিল ৭০ টাকা ২৮ পয়সা।

আবাসন খাতের ইস্টার্ন হাউজিং লিমিটেড ১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ‘এ’ ক্যাটাগরির এ কোম্পানির মোট শেয়ারের ৫০ দশমিক ৯ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ২২ দশমিক ৫৫ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও ২৭ দশমিক ৩৬ শতাংশ সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement