Beta

ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালান্সড ফান্ড

আইপিওর ইউনিট বরাদ্দে চাঁদা গ্রহণ শুরু ১৮ সেপ্টেম্বর

২৫ আগস্ট ২০১৬, ০৮:৪৮ | আপডেট: ২৫ আগস্ট ২০১৬, ০৯:২৬

নিজস্ব সংবাদদাতা

ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালান্সড ফান্ডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) ইউনিট বরাদ্দে চাঁদা গ্রহণ আগামী ১৮ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত চলবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে দেওয়া প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য থেকে জানা যায়, অনুমোদন অনুযায়ী ১০ বছর মেয়াদি ফান্ডটির আকার হবে ২০০ কোটি টাকা। ফান্ডটির মূলধনের মধ্যে উদ্যোক্তা রূপালী ব্যাংকের অংশ ৪০ কোটি টাকা। এরই মধ্যে প্রি-আইপিও প্লেসমেন্টের মাধ্যমে ৬৫ কোটি টাকা উত্তোলন করা হয়েছে। অবশিষ্ট ৯৫ কোটি টাকা সব বিনিয়োগকারীর জন্য বরাদ্দ রাখা হয়েছে, যা আইপিওর মাধ্যমে উত্তোলন করা হবে।

ফান্ডটির ইউনিট সংখ্যা তিন কোটি ৮০ লাখ। প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। আর ৫০০ ইউনিট নিয়ে এর মার্কেট লট।

আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত থাকবে ৩৮ কোটি টাকার ইউনিট। অনিবাসী বাংলাদেশিদের জন্য বরাদ্দ দেওয়া হবে ৯৫ লাখ ইউনিট। সমসংখ্যক ইউনিট সংরক্ষিত আছে মিউচুয়াল ফান্ডগুলোর জন্য। অন্যান্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর জন্য সংরক্ষিত থাকছে তিন কোটি ৮০ লাখ ইউনিট।

এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৮১তম সভায় এ ফান্ডের অনুমোদন দেওয়া হয়।

ফান্ডটির উদ্যোক্তা রূপালী ব্যাংক লিমিটেড এবং সম্পদ ব্যবস্থাপক ভ্যানগার্ড অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। এর ট্রাস্টি ও কাস্টডিয়ান হিসেবে দায়িত্ব পালন করবে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement