Beta

এনভয় টেক্সটাইলসের স্পিনিং ইউনিটের উৎপাদন শুরু মঙ্গলবার

১৪ আগস্ট ২০১৬, ১৬:১২

নিজস্ব সংবাদদাতা

 

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলসের স্পিনিং ইউনিট ১৬ আগস্ট থেকে বাণিজ্যিক উৎপাদন শুরু করবে। কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে প্রকাশিত কোম্পানির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, কোম্পানিটি ১৬ আগস্ট থেকে প্রথম ধাপে প্রতিদিন ৩০ টন সুতা উৎপাদন করবে। আগামী ১ অক্টোবর থেকে ইউনিটটি পূর্ণাঙ্গ বাণিজ্যিক উৎপাদন শুরু করবে।

বাণিজ্যিক উৎপাদন শুরু হলে কোম্পানিটির এই ইউনিট থেকে প্রতিদিন ৫০ টন সুতা উৎপাদন করা হবে। এতে কোম্পানির আয়ের পরিমাণ বাড়বে।

কোম্পানিটি বর্তমানে ডেনিম ফেব্রিকস উৎপাদন করছে। নতুন উৎপাদন বাড়াতে ময়মনসিংহের ভালুকায় কোম্পানির কারখানার অভ্যন্তরে স্পিনিং ইউনিট স্থাপন করা হয়েছে। স্পিনিং ইউনিটের মেশিন ও যন্ত্রাংশ জার্মানি, জাপান ও সুইজারল্যান্ড থেকে আমদানি করা হয়েছে। এ মিলে উৎপাদিত সুতার ৮৫-৯০ শতাংশই বিদ্যমান ডেনিম ফেব্রিকস কারখানায় ব্যবহৃত হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

কোম্পানির মোট শেয়ারের ৪৬ দশমিক ৪৮ শতাংশ উদ্যোক্তা-পরিচালক, ২৬ দশমিক ৯৫ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ৬ দশমিক ৪৫ শতাংশ বিদেশি ‍বিনিয়োগকারী ও ১৯ দশমিক ৭৬ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীর কাছে আছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement