Beta

ইয়াকিন পলিমারের আইপিও লটারি ড্র ১০ আগস্ট

২৪ জুলাই ২০১৬, ০৯:৫৩

নিজস্ব সংবাদদাতা

ইয়াকিন পলিমার লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদনের লটারির ড্র আগামী ১০ আগস্ট অনুষ্ঠিত হবে। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে এদিন সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে লটারির ড্র অনুষ্ঠিত হবে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ১০ জুলাই রোববার থেকে ২০ জুলাই পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। এ সময় স্থানীয় এবং অনিবাসী—উভয় ধরনের বিনিয়োগকারীর আবেদনপত্র জমা নেওয়া হয়। আগামী ২৬ জুলাই আইপিও আবেদনের পরিমাণ জানা যাবে।

গত ১৯ মে বিএসইসির ৫৭৩তম কমিশন সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। কোম্পানিটি পুঁজিবাজারে দুই কোটি শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে।

প্রতিষ্ঠানের প্রাথমিক শেয়ার পেতে বিনিয়োগকারীদের জন্য প্রতি ৫০০ শেয়ারে মার্কেট লট করা হয়। ১০ টাকা মূল্যের প্রতিটি শেয়ারের জন্য লটপ্রতি পাঁচ হাজার টাকা জমা দেন আবেদনকারীরা।

অনুমোদন অনুযায়ী, শেয়ারবাজার থেকে সংগৃহীত অর্থের মাধ্যমে কোম্পানিটি যন্ত্রপাতি ক্রয়, ফ্যাক্টরি ও প্রশাসনিক ভবন নির্মাণ এবং আনুষঙ্গিক খরচ খাতে ব্যয় করবে। তবে কোনো ঋণ পরিশোধের কাজে ব্যয় করবে না বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

২০১৫ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী, কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৪১ পয়সা। শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪ টাকা ৬১ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড ও ফাস ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement