Beta

যমুনা ব্যাংকের পর্ষদ সভা ২১ জুলাই

১৮ জুলাই ২০১৬, ০৯:০২

অর্থনীতি ডেস্ক

শেয়ারবাজারে তালিকাভুক্ত যমুনা ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা ২১ জুলাই বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এ সভায় কোম্পানির ২০১৬ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ও অন্যান্য বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির পরিচালনা পর্ষদ ২০১৫ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের সাড়ে ১৯ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় হয়েছে দুই টাকা ৬৮ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য ২৫ টাকা ৬১ পয়সা।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য কোম্পানি কর্তৃপক্ষ ১৯ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেয়। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে ওই হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী প্রকৃত মুনাফা হয় ১৩৫ কোটি ২৭ লাখ ৪০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় দুই টাকা ৬২ পয়সা ও শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য ২০ টাকা ৯৯ পয়সা।

২০০৬ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয় যমুনা ব্যাংক। এর অনুমোদিত মূলধন এক হাজার কোটি টাকা। ৬১৪ কোটি ১২ লাখ টাকা পরিশোধিত মূলধনের এ কোম্পানির শেয়ারসংখ্যা ৬১ কোটি ৪১ লাখ ১৯ হাজার ৩৮৬টি। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৬৩ দশমিক ৬৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১১ দশমিক ৪৫ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ২৪ দশমিক ৮৮ শতাংশ শেয়ার।

গত এক মাসের মধ্যে এ কোম্পানির শেয়ারের সর্বনিম্ন দাম ছিল ১১ টাকা ৩০ পয়সা ও সর্বোচ্চ ১২ টাকা ১০ পয়সা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement