Beta

ফ্ল্যাট বুঝিয়ে দিলে প্রবাসীদের হিসাব ব্যবহারে অনুমতি : গভর্নর

০৫ ডিসেম্বর ২০১৫, ১৫:৪৭ | আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৫, ১৬:৩৩

নিজস্ব প্রতিবেদক

সময়মতো ফ্ল্যাট বুঝিয়ে দেওয়ার শর্তে নির্দিষ্ট ব্যাংক হিসাবের মাধ্যমে প্রবাসীদের (এনআরবি) ফ্ল্যাট কেনার প্রক্রিয়ায় সহযোগিতা করতে চায় বাংলাদেশ ব্যাংক। আজ শনিবার সকালে পুঁজিবাজার ও আবাসন খাতে প্রবাসীদের বিনিয়োগবিষয়ক এক আলোচনা সভায় এ কথা বলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। 

গভর্নর বলেন, আবাসন খাতের প্রতিষ্ঠানগুলোকে সঠিকভাবে নিয়ন্ত্রণ করা প্রয়োজন। এ ক্ষেত্রে প্রবাসীদের বিনিয়োগ যাতে এ খাতে আসে, সেই সহযোগিতা ব্যাংকগুলো করবে। এ ছাড়া হুন্ডির মাধ্যমে না পাঠিয়ে বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে প্রবাসীদের প্রতি আহ্বান জানান আতিউর রহমান। 

গভর্নর বলেন, ‘ভালো কোম্পানির ফ্ল্যাট, সময়মতো বুঝিয়ে দেবেন—এ রকম নিশ্চয়তা যদি দিতে পারেন, তাহলে প্রবাসী বাংলাদেশিদের (এনআরবি) অ্যাকাউন্টের টাকা ফ্ল্যাট কেনায় ব্যবহারে ব্যাংকগুলোকে অনুমতি দেওয়া হবে; যাতে এনআরবিরা এই অ্যাকাউন্টের মাধ্যমে এসে ফ্ল্যাট কিনতে পারেন।’ 

সভায় ব্যবসায়ী নেতারা প্রবাসী বিনিয়োগ আকর্ষণের জন্য রাজউক ও আবাসন ব্যবসায়ীদের সব ধরনের অনিয়ম বন্ধ করার আহ্বান জানান। এ ছাড়া বিনিয়োগের স্বার্থে পুঁজিবাজারকে আরো শক্তিশালী করার আহ্বান তাঁরা। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement