Beta

ন্যাশনাল ব্যাংক ও তসরিফার লেনদেন বন্ধ কাল

২৯ আগস্ট ২০১৫, ১১:৩৮

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই প্রতিষ্ঠানের লেনদেন রেকর্ড ডেটের কারণে আগামীকাল বন্ধ থাকবে। কোম্পানিগুলো হলো- ন্যাশনাল ব্যাংক লিমিটেড ও তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড : সর্বশেষ ২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। এ হিসাব বছরে এর শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৭ পয়সা, শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ছিল ১৬ টাকা ৭৮ পয়সা এবং কর-পরবর্তী নিট মুনাফা ২০৮ কোটি ৬৩ লাখ ৮০ হাজার টাকা।

আগামী ১৪ সেপ্টেম্বর বেলা ১১টায় রাজধানীর হোটেল রেডিসনে এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এসংশ্লিষ্ট রেকর্ড ডেট ৩০ আগস্ট নির্ধারণ করা হয়েছে।

গত এক মাসের মধ্যে কোম্পানিটির শেয়ারের সর্বনিম্ন দাম দাঁড়িয়েছে ১০ টাকা ৯০ পয়সা ও সর্বোচ্চ ১১ টাকা ৯০ পয়সা। সর্বশেষ কার্যদিবস গত বৃহস্পতিবার লেনদেন শেষে এর দাম দাঁড়ায় ১১ টাকা ৬০ পয়সা।

তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেড : প্রতিষ্ঠানটি ২০১৪ সালের ৩১ ডিসেম্বর হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ এবং ৭ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।  এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ সেপ্টেম্বর সকাল ১০টায় রাজধানীর আর্মি গল্ফ ক্লাবে অনুষ্ঠিত হবে। এ সংশ্লিষ্ট রেকর্ড ডেট নির্ধারণ করা হয় ৩০ আগস্ট।

গত এক মাসের মধ্যে কোম্পানিটির শেয়ারের সর্বনিম্ন দাম দাঁড়িয়েছে ২৭ টাকা ৭০ পয়সা ও সর্বোচ্চ ৩২ টাকা ৬০ পয়সা। সর্বশেষ কার্যদিবস গত বৃহস্পতিবার লেনদেন শেষে এর দাম দাঁড়ায় ২৭ টাকা ৮০ পয়সা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement