Beta

আরএফএল আনল ‘দেশ আমার, দোষ আমার’ কর্মসূচি

২৫ মার্চ ২০১৮, ২৩:২৪

অনলাইন ডেস্ক
রাজধানীর ফুজি ট্রেড সেন্টারে নতুন কর্মসূচি ঘোষণার পর আরএফএলের কর্মকর্তারা। ছবি : বিজ্ঞপ্তি

স্বাধীনতার মাসে জনসচেতনতামূলক কর্মসূচি ‘দেশ আমার, দোষ আমার’ শিরোনামে একটি উদ্যোগ গ্রহণ করেছে দেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান আরএফএল। 

আজ রোববার রাজধানীর ফুজি ট্রেড সেন্টারে আরএফএলের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হয়। প্রাণ-আরএফএল গ্রুপের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

আরএফএলের ব্যবস্থাপনা পরিচালক আরএন পাল বলেন, ‘অভ্যাসবশত আমরা অনেক কাজ করি, যেগুলো দৈনন্দিন জীবনে নেতিবাচক প্রভাব ফেলে। অনেকেই রাস্তায় যত্রতত্র গাড়ি থামিয়ে যাত্রী তোলা ও নামানো এবং গাড়ি পার্কিং করে। এতে যানজট তৈরি হয়। অনেক সময় দেখা যায়, নির্ধারিত স্থানে ময়লা না ফেলে যেখানে সেখানে ফেলা হচ্ছে। ফলে আমরা আমাদের প্রিয় শহরকে পরিচ্ছন্ন রাখতে পারছি না। আমরা বেশিরভাগ সময়ই এসব ঘটনার জন্য সংশ্লিষ্ট সেবাদানকারী প্রতিষ্ঠানকে দোষারোপ করি। কিন্তু এর জন্য আমরা নিজেরাই দায়ী সে বিষয়টি ভুলে যাই। একটু সচেতন হলে এসব সমস্যা থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব।’ 

আরএন পাল আরো বলেন, ‘দেশ বদলাতে হলে অবশ্যই আমাদের অভ্যাসের পরিবর্তন করতে হবে। আমরা ঠিক থাকলে দেশ এগিয়ে যাবে, বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধি পাবে।’ 

কর্মসূচির অংশ হিসেবে সামাজিক মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে জনসচেতনতামূলক বার্তা প্রচার, পাবলিক স্পটে লিফলেট বিতরণ এবং রবীন্দ্র সরোবরে উন্মুক্ত কনসার্টের আয়োজন করা হবে। এ ছাড়া স্কুল-কলেজ, বাস টার্মিনালসহ বিভিন্ন স্থানে যেখানে ডাস্টবিন নেই, সেখানে আরএফএলের পক্ষ থেকে ডাস্টবিন স্থাপন করা হবে যাতে সবাই নির্ধারিত জায়গায় আবর্জনা ফেলতে পারে।

গত ২০ মার্চ থেকে শুরু হওয়া এই কার্যক্রম চলবে ৭ এপ্রিল পর্যন্ত।

সংবাদ সম্মেলনে আরএফএল প্লাস্টিকস লিমিটেডের হেড অব মার্কেটিং এস এম আরাফাতুর রহমান, আরএফএলের সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার শরিফুল ইসলাম ও প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব ডিজিটাল মিডিয়া আজিম হোসেনসহ গ্রুপটির ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।  
 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement