Beta

উত্তরা ফাইন্যান্সের বোনাস শেয়ার বিও হিসাবে জমা

০৫ আগস্ট ২০১৫, ১৪:২৬

অর্থনীতি ডেস্ক

উত্তরা ফাইন্যান্সের ২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য ঘোষিত ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ শেয়ারহোল্ডারদের বিও হিসাবে জমা দেওয়া হয়েছে। আজ বুধবার সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। এ হিসাব বছরে এর কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৭ কোটি ৬৫ লাখ ১০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) এক টাকা ৫৫ পয়সা, শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ৪৩ টাকা ২১ পয়সা ও শেয়ারপ্রতি নগদ তারল্যপ্রবাহ ১৮ টাকা ৯৩ পয়সা।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের অর্ধবার্ষিকে (জানুয়ারি-জুন) কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৩ কোটি ৮৪ লাখ ৭০ হাজার টাকা ও ইপিএস ৯০ পয়সা। তবে আগের হিসাব বছরের একই সময়ে মুনাফা ১৩ কোটি ৬৫ লাখ ১০ হাজার টাকা ও ইপিএস এক টাকা ৪২ পয়সা। চলতি বছরের এপ্রিল-জুন সময়ে মুনাফা হয়েছে সাত কোটি ৫৪ লাখ ৯০ হাজার টাকা ও ইপিএস ৪৯ পয়সা। তবে আগের হিসাব বছরের এই তিন মাসে মুনাফা হয় সাত কোটি ৬৪ লাখ ৯০ হাজার টাকা ও ইপিএস ৫০ পয়সা।    

২০১৩ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য কোম্পানিটি ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। এই হিসাব বছরে এর মুনাফা হয়েছে ৮৫ কোটি ২৮ লাখ ৩০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) সাত টাকা ৪৯ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ৪৯ টাকা তিন পয়সা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement