Beta

পেঁয়াজের দাম বেড়ে দ্বিগুণ

২৭ অক্টোবর ২০১৭, ২০:৪৭ | আপডেট: ২৭ অক্টোবর ২০১৭, ২২:১০

নিজস্ব প্রতিবেদক
পেঁয়াজের দাম বেড়েই যাচ্ছে। ছবি : এনটিভি

গত এক মাসে বাজারে পেঁয়াজের দাম বেড়ে প্রায় দ্বিগুণ হয়েছে। দেশি পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ৮০ টাকায় আর আমদানি করা পেঁয়াজের কেজি ৬০ টাকা। দেশীয় পেঁয়াজের উৎপাদন কম এবং ভারতে পেঁয়াজের দাম বেশি জানিয়ে পাইকাররা জানিয়েছেন, খুব শিগগির দাম কমার সম্ভাবনা দেখছেন না তাঁরা।

বাজারে এসে পেঁয়াজের দাম শুনেই আঁতকে উঠতে হচ্ছে ক্রেতাদের। এক মাস আগে দেশি পেঁয়াজের দাম ছিল প্রতি কেজি ৩৫ টাকা। তা এখন বেড়ে বিক্রি হচ্ছে ৮০ টাকায়। অন্যদিকে আমদানি করা ভারতীয় পেঁয়াজের দাম ছিল প্রতি কেজি ২৫ টাকা। এর দাম এখন বেড়ে কেজি বিক্রি হচ্ছে ৬০ টাকায়।

বাজারে আসা একাধিক ক্রেতা জানান, বাজার করতে গেলে হিমশিম খেতে হয়। দ্রব্যমূল্যের দাম যদি কমত তাহলে স্বস্তি আসত।

অন্য এক ক্রেতা জানান, চাহিদা অনুযায়ী পেঁয়াজ কিনতে পারছেন না তিনি। আগে যত পেঁয়াজ লাগত তার চেয়ে কম পরিমাণে কিনতে হচ্ছে। এত টাকা দিয়ে তো পেঁয়াজ কেনা সম্ভব না বলে তিনি জানান।

পেঁয়াজের এমন দামে অসহায়ত্ব প্রকাশ করলেন খুচরা বিক্রেতারাও।

রাজধানীর কারওয়ান বাজারের খুচরা ব্যবসায়ীদের একজন জানান, মোকামে বেশি দাম থাকলে তাঁদের কিছু করার থাকে না। পাইকারি যারা বিক্রি করে, তারাই বেশি দামে বিক্রি করে।  

অন্যদিকে পাইকারি ব্যবসায়ীরা জানান, বন্যার কারণে এ বছর দেশে পেঁয়াজের উৎপাদন কমেছে, তাই দামটা এখন বাড়ছে। অন্যদিকে ভারতেও পেঁয়াজের দাম বাড়তি, তাই আমদানি করতে হচ্ছে বেশি দাম দিয়ে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement