Beta

গ্রামীণফোনের নতুন সিইও মাইকেল ফোলি

০৮ মে ২০১৭, ১৪:২৮

অনলাইন ডেস্ক
মাইকেল ফোলি

বেসরকারি মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন মাইকেল ফোলি। এর আগে তিনি কোম্পানির বোর্ড অব ডিরেক্টরস হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

গতকাল রোববার গ্রামীণফোনের ১৭৭তম বোর্ড মিটিংয়ের পর এ ঘোষণা দেওয়া হয়। আজ সোমবার গ্রামীণফোন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মাইকেল ফোলির নিয়োগ কার্যকর হবে আগামী ২৬ মে থেকে। গত বছরের অক্টোবর থেকে গ্রামীণফোনের অস্থায়ী সিইও হিসেবে কর্মরত ছিলেন পেটার বি ফারবার্গ। তিনি এখন কোম্পানির বোর্ড অব ডিরেক্টরসের চেয়ারম্যান হিসেব দায়িত্ব পালন করবেন। এ ছাড়া বোর্ড অব ডিরেক্টরস ইয়াসির আজমানকে উপপ্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। একই সঙ্গে তিনি কোম্পানির প্রধান বিপণন কর্মকর্তা হিসেবে কাজ করবেন। এর অতিরিক্ত দায়িত্ব হিসেবে গ্রামীণফোন ও টেলিনরের এমার্জিং এশিয়া ক্লাস্টারের ডিজিটাল ও কমার্শিয়াল স্ট্র্যাটেজি দেখবেন।

টেলিনর গ্রুপের প্রেসিডেন্ট ও সিইও সিগভে ব্রেক্কে বলেন, ‘মাইকেল গ্রামীণফোনকে বাংলাদেশের ডিজিটাল করণের পরবর্তী পর্যায়ে নেতৃত্ব দেওয়ার চ্যালেঞ্জ গ্রহণ করায় আমি খুবই আনন্দিত। গ্রামীণফোন বর্তমানে একটি শক্তিশালী অবস্থানে আছে এবং এর সব কর্মীকে সঙ্গে নিয়ে বর্তমান গতিপথ বজায় রাখাই হবে মাইকেলের কাজ।’

কানাডীয় নাগরিক মাইকেল ফোলি ২০১৪ সাল থেকে টেলিনরে কাজ করছেন। তিনি সর্বশেষ টেলিনর বুলগেরিয়ার সিইও ছিলেন। এর আগে তিনি টেলিনর পাকিস্তানের সিইও হিসেবে কাজ করেছেন। টেলিযোগযোগ, খুচরা বিক্রয় ও গেমিং খাতে তাঁর উন্নত ও উন্নয়নশীল বাজারে বিক্রয়, বিপণন ও পরিচালনার বিষয়ে ৩০ বছরের অভিজ্ঞতা রয়েছে। তিনি প্রাতিষ্ঠানিক মনোবিজ্ঞান বিষয়ে মন্ট্রিয়লের  ম্যাকগিল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

মাইকেল ফোলি বলেন, ‘কানেকটিভিটি ও ডিজিটালাইজেশন যখন বাংলাদেশকে বদলে দিচ্ছে তখন গ্রামীণফোনের অংশ হতে পেরে আমি সম্মানিত ও উদ্দীপ্ত বোধ করছি।’

 গ্রামীণফোনের বোর্ড অব ডিরেক্টরস ফারবার্গকে বোর্ডের চেয়ারম্যান নিয়োগ করা হয়েছে। তিনি এশিয়াতে টেলিনর গ্রুপের এমার্জিং মার্কেট ক্লাস্টারের প্রধান ও গ্রুপের নির্বাহী পরিচালনা দলের সদস্য হিসেবে কর্মরত থাকবেন। এশিয়াতে এমার্জিং মার্কেট ক্লাস্টারে টেলিনর গ্রুপের বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও মায়নমারে কোম্পানিগুলো অন্তর্ভুক্ত। গ্রামীণফোন এই ক্লাস্টারে রাজস্ব ও গ্রাহক সংখ্যা বিবেচনায় বৃহত্তম কোম্পানি। ক্রিস্টোফার লাস্কা, গ্রামীণফোন বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়াবেন এবং এশিয়ায় টেলিনরে বোর্ড গর্ভনেন্স অ্যান্ড পার্টনারশিপ রিলেশনসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে তাঁর কাজ অব্যাহত রাখবেন। এই ঘোষণাগুলো আগামী ২৬ মে থেকে কার্যকর হবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement