Beta

অদেখাকে দেখার প্রদর্শনী

১৯ ডিসেম্বর ২০১৫, ১৮:০০ | আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৫, ১৮:০৪

‘এক্সপ্লোরিং দি আনসিন’ বা অদেখাকে দেখা শিরোনামে গত ১৬ থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত ধানমণ্ডির দৃক গ্যালারিতে অনুষ্ঠিত হয়ে গেল অনলাইনভিত্তিক আলোকচিত্রী দল লেন্স অ্যান্ড সেন্সের আলোকচিত্র প্রদর্শনী।

৮০ জন তরুণ আলোকচিত্রীর ৮০টি ছবি প্রদর্শিত হয় প্রদর্শনীতে। ‘ওপেন থিম’ নিয়ে করা এই প্রদর্শনীতে উঠে আসে মানুষের জীবানযাত্রা, প্রাণিকূল, প্রকৃতি, পথ প্রভৃতি। অনুষ্ঠানটির উদ্বোধন করেন অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের অতিরিক্ত সচিব জালাল আহমেদ।

লেন্স অ্যান্ড সেন্সের প্রতিষ্ঠাতা সদস্য শারমিন আহসান জানান, ‘এটি আমাদের দলের প্রথম প্রদর্শনী। প্রদর্শনীর জন্য আসলে নির্দিষ্ট কোনো থিম আমরা বেছে নেইনি। মূলত তরুণ আলোকচিত্রীদের উৎসাহ দেওয়ার জন্যই এই প্রদর্শনীর আয়োজন। তরুণরা যেন নিজেদের মেধাকে বিকশিত করে, সৃজনশীল কাজে উৎসাহিত হয় এটিই আমাদের উদ্দেশ্য।’   

অনুষ্ঠানটির বিচারক ছিলেন বিখ্যাত প্রাণী আলোকচিত্রী কুদরাত ই খুদা। প্রদর্শনী শেষে তিনজন তরুণ আলোকচিত্রীকে পুরস্কৃত করা হয়। প্রদর্শনীটির মিডিয়া পার্টনার ছিল এনটিভি অনলাইন, চ্যানেল আই ও বিজয় টিভি।

২০১৪ সালের ৪ ফেব্রুয়ারির যাত্রা শুরু করে লেন্স অ্যান্ড সেন্স। এর পরিচালনায় রয়েছেন সাতজন। বর্তমানে এই সংগঠনের ৩৬ হাজারের ওপরে সদস্য রয়েছে। মূলত তরুণদের ফটোগ্রাফিতে আগ্রহী করে তোলা, তাঁদের উৎসাহ দেওয়াই এই দলটির কাজ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement