Beta

রোনালদোর গোলের দিনে পর্তুগালের প্রথম জয়

০৮ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫৫

স্পোর্টস ডেস্ক

উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে নিজেদের প্রথম দুই ম্যাচের একটিতেও জয় পায়নি পর্তুগাল। ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে। তৃতীয় ম্যাচেও ড্রয়ের শঙ্কায় পড়ে যায় দলটি। তবে শেষ পর্যন্ত ক্রিশ্চিয়ানো রোনালদো ও সিলভার গোলে নিজেদের প্রথম জয় তুলে নেয় বর্তমান চ্যাম্পিয়নরা।

গতকাল শনিবার ‘বি’ গ্রুপের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ৪-২ গোলে জিতেছে পর্তুগাল। এর আগে প্রথম ম্যাচে ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্র করে দলটি। আর দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠেও ড্র করেছে।

এদিন ম্যাচের ৪২ মিনিটে প্রথম গোল পায় পর্তুগাল। ডি-বক্সের মধ্য থেকে বল ঠিকানায় পাঠান উইলিয়াম কারভালহো। ৫৮তম মিনিটে আবার এগিয়ে যায় দলটি। এবারের গোলটি আসে গনসালে গুদেসের পা থেকে।

বিরতির পর ম্যাচের ৬৮তম মিনিটে ব্যবধান কমায় সার্বিয়া। নিকোলা মিলেনকোভিচের হেডে প্রথম গোলের দেখা পায় দলটি। ৮০তম মিনিটে সেই ব্যবধান আবার বাড়ান পর্তুগাল তারকা রোনালদো। পাঁচ মিনিট পর পুনরায় সেই ব্যবধান কমায় সার্বিয়া। কিন্তু শেষের রোমাঞ্চে এক মিনিটের মাথায় চতুর্থ গোলের দেখা পেয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। তাতে ৪-২ গোলে জিতে মাঠ ছাড়তে পারে পর্তুগিজরা।

‘বি’ গ্রুপ থেকে তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে পর্তুগাল। পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে ইউক্রেন।

Advertisement