Beta

শিরোপা থেকে একটি জয়ের দূরত্বে ম্যানসিটি

০৭ মে ২০১৯, ১৪:০৫

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে আর মাত্র একটি ম্যাচ বাকি আছে। আগামী ১২ মে রোববার উলভসের মোকাবিলা করবে লিভারপুল। একই দিন ব্রাইটনের বিরুদ্ধে খেলবে ম্যানচেস্টার সিটি। ম্যাচটি জিতলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে ম্যানসিটির। সোমবার রাতে ভিনসেন্ট কোম্পানির দুর্দান্ত গোলে লেস্টার সিটিকে ১-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল। এই জয়ে লিভারপুলকে এক পয়েন্টের ব্যবধানে পেছনে ফেলে আবার শীর্ষে উঠে গেছে সিটিজেনরা। ৩৭ ম্যাচে ৯৫ পয়েন্ট পাওয়া সিটি শেষ ম্যাচে জয় পেলেই টানা দ্বিতীয়বারের মতো প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুলবে।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে সোমবার রাতে অনুষ্ঠিত ম্যাচটা খুব দেখেশুনে শুরু করে ম্যানচেস্টার সিটি। তবে ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ হাতে নিয়ে নেয় সিটিজেনরা। লেস্টারের রক্ষণভাগে একের পর এক আক্রমণের ঢেউ তোলেন অ্যাগুয়েরো-স্টার্লিংরা। ম্যাচের ৩১ মিনিটে সার্জিও অ্যাগুয়েরো গোল প্রায় পেয়েই গিয়েছিলেন। তবে তাঁর হেড ক্রসবারে লেগে ঠিক গোললাইন অতিক্রম করার মুহূর্তে লেস্টারকে বিপদমুক্ত করেন ডেনিশ গোলরক্ষক ক্যাসপার স্মাইচেল।

গোলশূন্য অবস্থায় প্রথমার্ধের বিরতিতে যাওয়া ম্যানচেস্টার সিটি দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের ধার বাড়াতে থাকে। কিন্তু লেস্টার সিটির রক্ষণভাগের দৃঢ়তায় সিটিজেনদের একের পর এক আক্রমণ ব্যর্থ হয়ে যায়। একপর্যায়ে পয়েন্ট হারানোর শঙ্কায় পেয়ে বসে ম্যানসিটি সমর্থকদের। ম্যাচের ৬৯ মিনিটে অ্যাগুয়েরোর আরেকটি প্রচেষ্টা আবারও ব্যর্থ হয় স্মাইচেলের দক্ষতায়, উৎকণ্ঠা পেয়ে বসে কোচ পেপ গার্দিওলাসহ ম্যানসিটি শিবিরকে।   

তবে মিনিট তিনেক পর সিটির সমর্থকদের আনন্দের বন্যায় ভাসান অভিজ্ঞ বেলজিয়ান ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানি। ম্যাচের ৭২ মিনিটে প্রায় ৩০ গজ দূর থেকে লেস্টারের গোলপোস্ট লক্ষ্য করে বুলেটগতির শট নেন কোম্পানি। লেস্টারের রক্ষণভাগের খেলোয়াড় ও গোলরক্ষককে হতভম্ব করে দিয়ে পোস্টের ডানদিক দিয়ে বল জালে জড়ায়। ১-০ গোলে এগিয়ে যায় ম্যানসিটি।

শেষ পর্যন্ত এই এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি। শিরোপা থেকে এক ম্যাচ দূরত্বে দাঁড়িয়ে থাকা দলটির ভাগ্য নির্ধারিত হবে রোববার। জিতলেই প্রিমিয়ার লিগে শেষ দশ আসরে পঞ্চমবারের মতো শিরোপা উঁচিয়ে ধরবে সিটি। 

Advertisement