Beta

স্পেনে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

০২ জুন ২০১৮, ১৬:০৯

হোসাইন ইকবাল, স্পেন

স্পেনের রাজধানী মাদ্রিদে জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এবং খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে প্রতিবাদ সভা করেছে স্পেন বিএনপি।  

গত বুধবার মাদ্রিদে বাঙালি অধ্যুষিত এলাকা লাভাপিয়েস ফাগুনী রেস্টুরেন্টে এ  প্রতিবাদ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন স্পেন বিএনপির সভাপতি খোরশেদ আলম। পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল ভূঁইয়া ও সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল।  অনুষ্ঠানে বক্তব্য দেন জ্যেষ্ঠ সহসভাপতি মোজ্জামেল হোসেন মনু, আবুল খায়ের, সৈয়দ মাসুদুর রহমান নাসিম, মিল্টন ভূঁইয়া কচি ও আবু তাহের।

আরো বক্তব্য দেন মনির আহমেদ, সুহেল আহমেদ সামছু, আনোয়ারুল আজিম, হেমায়েত খান, জাকিরুল ইসলাম জ্যাকি, হুমায়ুন কবির রিগ্যান, শেখ কবির, সায়েদ মিয়া, ছানুর মিয়া ছাদ, শাওন আহমেদ, আলী হোসেন চৌধুরী, জাকির চৌধুরী ও আবিদুর রহমান জসিম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আমরা গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় আন্দোলন চালিয়ে যাব এবং খালেদা জিয়ার যে পর্যন্ত মুক্তি না হবে সেই পর্যন্ত যত রকম আন্দোলন প্রয়োজন আমরা করব। সরকার মিথ্যা মামলায় বেগম জিয়াকে কারাবন্দি করে রেখে গণতান্ত্রিক অধিকার বাধাগ্রস্ত করে রেখেছে।

পরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের  ৩৭তম মৃত্যুবার্ষিকী  উপলক্ষে তাঁর আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এ ছাড়া প্রতিবাদ সভা ও ইফতার মাহফিলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও শারিরিক সুস্থতার জন্য  বিশেষ মোনাজাত করা হয়।

Advertisement