রাশিফল

বেকার মিথুনের কর্মসংস্থান, আবেগ সামলে রাখুন ধনু

Looks like you've blocked notifications!

আজ যদি আপনার জন্মদিন হয় তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি ধনু রাশির জাতক-জাতিকা। আপনার জন্মসংখ্যা ২। আপনার ওপর প্রভাবকারী গ্রহ বৃহস্পতি ও চন্দ্র। আপনার শুভসংখ্যা ২ ও ৩। শুভবার সোমবার ও বৃহস্পতিবার। শুভ রত্ন পোকরাজ ও মুক্তা।

প্রকৃতিগতভাবে আপনি বিনয়ী, নিরাসক্ত, পরিশীলিত ও সৃজনশীল। কল্পনাপ্রবণ হলেও আপনি চাপা। তাই আপনি হতে পারেন কিছুটা দুর্বোধ্য। মেধা ও উদ্ভাবনী ক্ষমতার পাশাপাশি আপনার রয়েছে ইনটুইশন। তাই যে কোনো বিষয়ের মর্মমূলে আপনি সহজেই প্রবেশ করতে পারেন। আধ্যাত্মিকতা, ভ্রমণ ও বৈচিত্র্যের নেশা জীবনের একপর্যায়ে আপনাকে পেয়ে বসতে পারে। যে কোনো পরিবেশের সঙ্গে আপনি ইচ্ছা করলে সহজে নিজেকে মানিয়ে নিতে পারেন। স্বাধীন আত্মবিকাশের স্পৃহা আপনার সাফল্যের ভিত্তি হিসেবে কাজ করতে পারে।

আজকের দিনে জন্মগ্রহণকারী বিশিষ্ট ব্যক্তিত্ব : বদরুদ্দিন উমর, হোসনে আরা কামাল, আলতাফ মাহমুদ, আইরিন জুন, শিল্পপতি হারভে ফ্রিস্টন, রসায়নবিদ থমাস গ্রাহাম, আফসানা মিমি প্রমুখ।

দ্বাদশ রাশির পূর্বাভাস

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

কোনো ব্যর্থতার জন্য মন খারাপ হতে পারে। গুপ্ত শত্রুরা ক্ষতি করার চেষ্টা করবে। শরীর ভালো নাও থাকতে পারে। কোনো পুরোনো জটিল ব্যাধির প্রকোপ বৃদ্ধি পেতে পারে। ব্যয়াধিক্য দেখা দিবে। ভ্রমণের সুযোগ পেতে পারেন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

আর্থিক দিক ভালো যাবে। বন্ধুদের সহযোগিতা পাবেন। কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। সাংগঠনিক কাজে সুফল পাবেন। সন্ধ্যার পর অসুস্থ বোধ করতে পারেন। অকারণে ব্যয় পরিহার করুন।

মিথুন (২১ মে-২০ জুন)

পিতৃস্বাস্থ্য ভালো যাবে। অসুস্থ বাবার আরোগ্য লাভের সম্ভাবনা আছে। সামাজিক কাজকর্মে জড়াতে পারেন। সে ক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা আছে। কোনো উচ্চাশা পূর্ণ হতে পারে। বেকারদের কারো কারো কর্মসংস্থান হতে পারে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

সামাজিক ক্ষেত্রে কোনো অগ্রগতি হতে পারে। ভাগ্যোন্নয়নের উদ্যোগ ফলপ্রসূ হতে পারে। আজ কোনো প্রাইজবন্ড অথবা লটারির টিকেট কিনলে সুফল আশা করতে পারেন। উচ্চশিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। বিদেশযাত্রা ফলপ্রসূ হতে পারে। কোনো পেশাগত সাফল্য আনন্দদায়ক হতে পারে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

সময় খুব একটা অনুকূলে নাও থাকতে পারে। আচার-আচরণে সতর্ক থাকার চেষ্টা করুন। কোনো ধরনের সামাজিক সমস্যার উদ্ভব হতে পারে। কোনো শোক সংবাদ পেতে পারেন। উত্তরাধিকার সূত্রে কোনো সম্পত্তি পেতে পারেন। ব্যবসায়িক দিক ভালো যাবে না।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

আজ কারো সঙ্গে দুর্ব্যবহার না করলেই ভালো করবেন। পারস্পরিক সামাজিক সম্পর্ক ভালো থাকবে। ব্যবসায়িক দিক ভালো যাবে। যৌথ ও অংশীদারি ব্যবসায় সুফল পাবেন। বিবাদ এড়িয়ে চলার চেষ্টা করুন। কোনো ব্যাপারে সীমা লঙ্ঘন করার চেষ্টা না করলেই ভালো করবেন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

শরীর খুব একটা ভালো থাকবে না। ঠান্ডাজনিত কোনো সমস্যায় ভুগতে পারেন। শত্রুপক্ষের তৎপরতা বৃদ্ধি পাবে। জ্ঞাতিশত্রুরা সুযোগ পেলে ক্ষতি করার চেষ্টা করবে। কর্মপরিবেশ খুব একটা ভালো যাবে না। বিমাতার আচরণে ক্ষুব্ধ হতে পারেন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

বিদ্যার্থীদের জন্য সময় অনুকূলে থাকবে। পড়াশোনায় মন বসানো সহজ হবে। ধর্মীয় কাজকর্মে আনন্দ পাবেন। সৃজনশীল কাজকর্মে অগ্রগতি হতে পারে। কবি-সাহিত্যিকদের জন্য দিনটি শুভ। সম্ভাব্য ক্ষেত্রে সন্তান লাভের যোগ আছে। 

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

মাতৃস্বাস্থ্য ভালো থাকবে। বন্ধুদের সহযোগিতা পাবেন। পড়াশোনায় মন বসানো সহজ হবে। পারিবারিক পরিবেশ ভালো থাকবে। বিলাসদ্রব্য কেনাকাটা হতে পারে। আবেগ সংযত রাখার চেষ্টা করুন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

মন ভালো থাকবে। আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ বৃদ্ধি পেতে পারে। পারিবারিক পরিবেশ ভালো থাকার সম্ভাবনা আছে। কোনো কারণে আবেগপ্রবণ হতে পারেন। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। রক্তচাপ অথবা হৃদরোগীদের উত্তেজনা পরিহার করতে হবে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

আর্থিক দিক ভালো যেতে পারে। সঞ্চয়ের প্রচেষ্টা সফল হতে পারে। আজ কাউকে কোনো প্রতিশ্রুতি দেওয়ার প্রয়োজন হতে পারে। অধীনস্তদের কাজে লাগাতে পারবেন। পাওনা টাকা আদায়ের জন্য তাগাদা দিন। চোখ-সংক্রান্ত কোনো সমস্যায় ভুগতে পারেন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

শরীর মোটামুটি ভালো থাকবে। সুনাম ও মর্যাদা বৃদ্ধির যোগ আছে। কর্মক্ষেত্রে যোগ্যতার প্রমাণ দিতে পারবেন। ব্যক্তিত্ব দ্বারা অন্যকে প্রভাবিত করা সহজ হবে। আত্মপ্রতিষ্ঠার চেষ্টা ফলপ্রসূ হতে পারে। রোমান্স ও বিনোদন শুভ।