Beta

নাটক পরিচালনায় আমিরকন্যা ইরা খান

২৫ আগস্ট ২০১৯, ১৪:১৪

অনলাইন ডেস্ক
সুপারস্টার আমির খানের মেয়ে ইরা খান। ছবি : সংগৃহীত

তারকাদের সন্তানেরা একের পর এক সাংস্কৃতিক অঙ্গনে আসছেন। কেউ সাফল্যের মুখ দেখেছেন, কেউ বা হয়েছেন নিতান্তই ব্যর্থ। এবার অভিষেকের মিছিলে যোগ হলো আরো একটি নাম।

ইন্ডিয়া টুডে সাম্প্রতিক প্রতিবেদনে জানিয়েছে, বিনোদন অঙ্গনে বলিউড সুপারস্টার আমির খানের মেয়ে ইরা খানের অভিষেক হতে চলেছে। তবে অন্যদের সঙ্গে মোটাদাগে ফারাক থাকছে ইরা খানের। বড়পর্দায় অভিষেক না হয়ে আমিরকন্যার অভিষেক হতে যাচ্ছে মঞ্চনাটক পরিচালনায়।

ইরা খান তাঁর প্রথম থিয়েটার প্রযোজনা ‘ইউরিপিদিস মিদিয়া’ নামে নাটকটির জন্য এখন প্রস্তুতি নিচ্ছেন। ডিসেম্বরে তাঁর নাটকটি মঞ্চে দেখা যাবে।

গ্রিসের একটি বেদনাদায়ক গল্প নিয়ে গড়ে ওঠা নাটকটি ভারতের বিভিন্ন শহরে দেখা যাবে। ইরার ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, ইরা এরই মধ্যে তাঁর পরিচালনা নিয়ে কাজ শুরু করেছেন এবং নাটকটি বছরের শেষ নাগাদ মঞ্চস্থ হবে। শিগগিরই ভারতের মুম্বাই শহরে এর অনুশীলন শুরু হবে।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Love Huji❤

A post shared by Ira Khan (@khan.ira) on

ইরা বলেছেন, ‘থিয়েটারের মাধ্যমে অভিষেকের আসলে বিশেষ কোনো কারণ নেই। আমি থিয়েটার ভালোবাসি। এটি জাদুকরি। ধ্রুপদী উপায়ে এটি সবাইকে আকর্ষণ করে। প্রযুক্তির এ যুগে এটি ভীষণ বাস্তবসম্মত। এখানে তুলে ধরার মতো অনেক কিছুই আছে, যা আমি ভালোবাসি।’

‘নাটক মঞ্চস্থ করার জন্য আমাকে আরো বেশি গল্প খুঁজে বের করতে হবে। এ ক্ষেত্রে আমার আলাদা কোনো পছন্দ নেই। সব ধরনের গল্পের প্রতি আমার আগ্রহ আছে,’ যোগ করেন ইরা খান।

এখন দেখার বিষয়, আমিরকন্যা থিয়েটার জগতে কতটুকু সফল হন। আর সেটি জানতে এ বছরের ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

বলিউড তারকা আমির খানকে সর্বশেষ দেখা গিয়েছিল ‘থাগস অব হিন্দোস্তান’ সিনেমায়। সিনেমাটি অবশ্য বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। এখন তিনি ১৯৯৪ সালে নির্মিত হলিউড সিনেমা ‘ফরেস্ট গাম্প’-এর রিমেক নিয়ে ব্যস্ত রয়েছেন। সিনেমাটির হিন্দি সংস্করণের নাম ‘লাল সিং চাড্ডা’।

Advertisement