Beta

সালমান খানকেও নিষিদ্ধের হুমকি!

২০ আগস্ট ২০১৯, ১৪:০১

অনলাইন ডেস্ক
ভারতীয় সংগীতশিল্পী মিকা সিং ও বলিউড তারকা সালমান খান। ছবি : সংগৃহীত

সে যে-ই হোন, সংগীতশিল্পী মিকা সিংয়ের সঙ্গে কোনো কাজ করলে তাঁকে নিষিদ্ধ করা হবে বলে সাফ জানিয়ে দিয়েছে ভারতের চলচ্চিত্রকর্মীদের সংগঠন ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন (এফডব্লিউআইসিই)। এমনি তিনি সুপারস্টার সালমান খান হলেও তাঁকে নিষিদ্ধ করা হবে।

এর আগে পাকিস্তানের করাচির একটি অনুষ্ঠানে গান গাওয়ায় জনপ্রিয় সংগীতশিল্পী মিকা সিংকে বয়কটের সিদ্ধান্ত নেয় অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনও (এআইসিডব্লিউএ)।

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের এক আত্মীয়ের মেয়ের বিয়েতে গান গাওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয় মিকা সিংকে। গত ৮ আগস্ট করাচি যান মিকা এবং গান পরিবেশন করেন। ওই অনুষ্ঠানের জন্য ১.০৬ কোটি রুপি দাবি করেন মিকা সিং। কিন্তু মিকার ওই ভিডিও প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় ওঠে সামাজিক যোগাযোগমাধ্যমে। জম্মু-কাশ্মীর নিয়ে যখন ভারত-পাকিস্তান সংঘাত তুঙ্গে, তখন মিকা কীভাবে করাচিতে গান গাইলেন, তা নিয়েও প্রশ্ন ওঠে। মিকাকে নিষিদ্ধের সিদ্ধান্ত নেয় এফডব্লিউআইসিইও।

মিড ডে-র বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস সাম্প্রতিক প্রতিবেদনে জানিয়েছে, ফেডারেশনের সাফ জবাব, যদি কোনো শিল্পী মিকা সিংয়ের সঙ্গে কাজ করেন, তাঁকেও নিষিদ্ধ করা হবে। ফেডারেশনকে তখন জানানো হয়, আর কিছুদিন পরেই যুক্তরাষ্ট্রে একটি অনুষ্ঠানে সালমান খান ও মিকা সিংয়ের পারফর্ম করার কথা রয়েছে।

আগামী সপ্তাহেই যুক্তরাষ্ট্রে ‘আপ, ক্লোজ অ্যান্ড পারসোনাল উইথ সালমান’ খান শিরোনামে ওই অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। আশা করা হচ্ছে, ওই অনুষ্ঠানে মিকা সিং যোগ দেবেন ২৮ আগস্ট। জানানো হলে এফডব্লিউআইসিইর সাধারণ সম্পাদক অশোক দুবে মিড ডে-কে বলেন, ‘যদি নিষিদ্ধ করি তো সব কলাকুশলীই এর আওতায় পড়বেন। একেবারে অভিনেতা, পরিচালক থেকে শুরু করে স্পট বয় পর্যন্ত কেউ মিকার সঙ্গে কাজ করতে পারবে না। নিষেধাজ্ঞা চলাকালে যদি কেউ মিকার সঙ্গে কাজ করে, হোক তিনি সালমান অথবা অন্য কেউ, তাঁকেও নিষিদ্ধ করা হবে।’

দেশের বাইরেও কি নিষেধাজ্ঞা বহাল থাকবে? দুবে বলেন, ‘মার্কিন সংগঠক হোক আর দেশীয় সংগঠক, আমরা কারো অনুষ্ঠান থামাতে পারি না। আমাদের নীতি একদম সোজাসাপ্টা—নিষিদ্ধ কারো সঙ্গে আমরা কাজ করব না।’

এদিকে, গত রোববার টুইটারে একটি ভিডিও বার্তা প্রকাশ করেছেন মিকা সিং। সেখানে ফেডারেশন সদস্য বি এন তিওয়ারিকে বলতে শোনা গেছে, জাতির কাছে ক্ষমা চাওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন মিকা সিং।

Advertisement