Beta

মিস ইউনিভার্স হলেন কলম্বিয়ার পলিনা ভেগা

২৮ জানুয়ারি ২০১৫, ১১:৩৫ | আপডেট: ৩০ জানুয়ারি ২০১৫, ১০:১৭

সামি আল মেহেদী
এ বছর মিস ইউনিভার্স খেতাব পেয়েছেন কলম্বিয়ার সুন্দরী পলিনা ভেগা। ছবি: সংগৃহীত

কলম্বিয়ার সুন্দরী পলিনা ভেগার মাথায় উঠল এবারের মিস ইউনিভার্সের মুকুট। গতকাল রোববার (২৫ জানুয়ারি) মায়ামির ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে হয়ে গেল এই জমকালো অনুষ্ঠান। এতে ৮৭ সুন্দরীকে হারিয়ে মিস ইউনিভার্সের খেতাব জিতে নেন পলিনা। অন্যদিকে, প্রতিযোগিতায় অংশ নেওয়া ভারতীয় সুন্দরী নয়নিতা লোধ বিশেষ সুবিধা করতে পারেননি সৌন্দর্যে শ্রেষ্ঠত্বের এ লড়াইয়ে। প্রথম ১০ জনের মধ্যেও তাঁর স্থান মেলেনি বলে জানিয়েছে এনডিটিভি।

প্রতিযোগিতায় প্রথম রানারআপ হিসেবে স্থান পেয়েছেন যুক্তরাষ্ট্রের সুন্দরী নিয়া সানচেজ। দ্বিতীয় রানারআপ হয়েছেন ইউক্রেন-সুন্দরী ডায়ানা হারকুশা।

প্রতিযোগিতার চিরন্তন প্রথায় ২০১৩ সালের মিস ইউনিভার্স খেতাবধারী ভেনিজুয়েলার গ্যাব্রিয়েলা ইসলার মুকুট পরিয়ে দেন পলিনার মাথায়। বলা বাহুল্য, এবারের মুকুট কিন্তু একটু বিশেষ গুরুত্বও বহন করছে! এ বছরের আসরে বিশেষ একটি আলোচনার বিষয়ই ছিল এই নতুন মুকুট, যার নির্মাতা হিসেবে কাজ করেছে ডায়মন্ডস ইন্টারন্যাশনাল করপোরেশন (ডিআইসি)।

প্রতিযোগিতা অনুষ্ঠানে বিগত বহু বছরের মিস ইউনিভার্সদের দেখানো হয় ফ্ল্যাশব্যাকে। গত আসরের মিস ইউনিভার্স গ্যাব্রিয়েলা ইসলার এবং খেতাব জয়ের পর এখন পর্যন্ত বিভিন্ন ক্ষেত্রে তাঁর অংশগ্রহণ ও অবদান বিশেষভাবে প্রদর্শিত হয়।

সৌন্দর্য প্রতিযোগিতার সবচেয়ে সম্মানিত আসর মিস ইউনিভার্স প্রতিযোগিতার এটি ৬৩তম আসর। পৃথিবীর বিভিন্ন দেশের শ্রেষ্ঠ সুন্দরীরা অংশ নেন এই সৌন্দর্যের লড়াইয়ে। ১৯৫২ সালে ক্যালিফোর্নিয়ার লংবিচে এ প্রতিযোগিতার প্রথম আসর অনুষ্ঠিত হয়েছিল।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement