Beta

‘সাংগঠনিক চুক্তির বাস্তবায়ন করতে চাই’

২২ জুন ২০১৯, ১৯:০৯

শিল্পীদের মিলনমেলায় গতকাল শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে হয়ে গেল ২০১৯-২১ মেয়াদের  অভিনয় শিল্পী সংঘের নির্বাচন।

সভাপতি হিসেবে অভিনেতা শহীদুজ্জামান সেলিম এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আহসান হাবিব নাসিম। শুক্রবার রাত ৮টা ২০ মিনিটে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফল ঘোষণা করা হয়।

সভাপতি শহীদুজ্জামান সেলিম বলেন, ‘শিল্পীদের কল্যাণে কাজ করে যাব। আশা করছি, সবাইকে পাশে পাব।’

অন্যদিকে, পরপর টানা দুই বার সাধারণ সম্পাদকের পদ পেলেন অভিনেতা নাসিম। সামনের কাজের পরিকল্পনা জানতে চাইলে এনটিভি অনলাইনকে নাসিম বলেন, ‘আমরা চলতি বছর থেকে সাংগঠনিক বেশকিছু চুক্তি করেছিলাম। এরমধ্যে ছিল চুক্তিবদ্ধ হয়ে নাটকের শুটিং শুরু করা, সময়মতো সেটে আসা, শুটিংয়ের অনিয়ম বন্ধ করাসহ অনেক কিছু। পুরোপুরি এই চুক্তির নিয়ম অনেকে মানে নাই। আমরা এখন সাংগঠনিক চুক্তির পুরোপুরি বাস্তবায়ন করতে চাই।’

নাসিম আরো বলেন,‘আমাদের অভিনয়শিল্পীর পেশার নিরাপত্তা নেই। এই দিকটার ভবিষ্যতের কথাও আমরা ভাবছি। এ ছাড়া যেসব কাজ শুরু করেছি কিন্তু করা হয়নি সেগুলোরও বাস্তবায়ন করতে চাই।’

অভিনয় শিল্পী সংঘের এবারের নির্বাচনে মোট ২১টি পদের জন্য লড়াই করেছেন ৫১ শিল্পী। ভোটার সংখ্যা ছিল প্রায় সাড়ে ছয়শ।

নির্বাচনে সভাপতি হিসেবে শহীদুজ্জামান সেলিম পেয়েছেন ৩২৫ ভোট।  তাঁর প্রতিদ্বন্দ্বিতা করেন তুষার খান ও মোহাম্মাদ মিজানুর রহমান।  বিপুল ভোটে সাধারণ সম্পাদক হয়েছেন নাসিম। ৪২২ ভোট পেয়েছেন। মোহাম্মদ আব্দুল হান্নান তাঁর প্রতিদ্বন্দ্বী ছিলেন। তিনি পেয়েছেন ৩৫ ভোট।

সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন আজাদ আবুল কালাম (৩৪৪), ইকবাল বাবু (২৭৪) ও তানিয়া আহমেদ (২৪৩)। যুগ্ম সাধারণ সম্পাদকের জন্য দুটি পদে রওনক হাসান (২৮৪) এবং আনিসুর রহমান মিলন (২১৬) নির্বাচিত হয়েছেন।

কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় লুৎফর রহমান জর্জ সাংগঠনিক সম্পাদক পদে আগেই নির্বাচিত হয়েছিলেন। অনুষ্ঠান সম্পাদক রাশেদ মামুন অপু (২২৯),  তথ্য ও প্রযুক্তি সম্পাদক সুজাত শিমুল (৩১০),অর্থ সম্পাদক পদে মোহাম্মাদ নূর এ আলম নয়ন (৩২২), দপ্তর সম্পাদক শেখ মেরাজুল ইসলাম (১৭৭), প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রাণ রায় (২৪২), আইন ও কল্যাণ সম্পাদক শামীমা তুষ্টি (২০২) নির্বাচিত হয়েছেন।

সাতটি কার্যনির্বাহী সদস্য পদে জয়ী হয়েছেন জাকিয়া বারী মম (২৭৬),বন্যা মির্জা (২৬৮),  নাদিয়া আহমেদ (৩৬৩), রাজীব সালেহীন (২২৯), মনিরা বেগম মেমী (২৪৩), শামস সুমন (২৩৮) ও সেলিম মাহবুব (৩৫৫) ।

নির্বাচন কমিশনার হিসেবে এবার দায়িত্ব পালন করেন খায়রুল আলম সবুজ, মাসুম আজিজ ও বৃন্দাবন দাশ।

Advertisement