Beta

প্রিয়াঙ্কার সঙ্গে ট্রল করা নিয়ে যা বললেন ভাবনা

১৯ মে ২০১৯, ১৪:১১

বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া ও ভাবনাকে নিয়ে ট্রল করা ছবি।ছবি : সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যমে তারকাদের নিয়ে ট্রল করা নতুন কিছু নয়। ভালো-মন্দ সব ধরনের ট্রল তাঁদের নিয়ে করা হয়। ভালো কাজ নিয়ে ট্রল হলে তারকারা খুশিই হন।

তবে ট্রল যখন বাড়াবাড়ির পর্যায়ে চলে যায়, তখন অনেক শিল্পীই ক্ষেপে যান। তেমনি ক্ষেপেছেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা।

সম্প্রতি বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে ভাবনার একটি ছবি মিলিয়ে ট্রল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ছবিতে দেখা যায়, প্রিয়াঙ্কা একজন সুবিধাবঞ্চিত শিশুকে কোলে জড়িয়ে ধরে আছেন। সেই ছবির ওপরে ইংরেজিতে লেখা ‘নন মুসলিম’। অন্যদিকে, ভাবনা একটি কুকুরকে জড়িয়ে ধরে আছেন। সেই ছবির ওপরে ইংরেজিতে লেখা ‘মুসলিম’।

ভাবনা এই ট্রল দেখে রেগেছেন। কারণ, দর্শক তাঁকে ভুল বুঝছেন। এ বিষয়ে এনটিভি অনলাইনের সঙ্গে কথা বলেন এই অভিনেত্রী।


অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। ছবি : এনটিভি

স্পষ্টভাবে ভাবনা বলেন, ‘দেখুন, ফেসবুকে আমারও সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ছবি অনেক আছে। তেমনি প্রিয়াঙ্কা চোপড়ারও তাঁর পোষা প্রাণীর সঙ্গে অসংখ্য ছবি সোশ্যাল মিডিয়ায় আছে। কিন্তু ট্রল হলো কী নিয়ে? বিষয়টা এ রকম, প্রিয়াঙ্কা চোপড়া অমুসলিম হয়ে শিশুদের কোলে নিচ্ছেন আর আমি মুসলিম হয়ে কেন কুকুরকে জড়িয়ে ধরলাম। এটা কি সমালোচনা করার বিষয় হতে পারে? আমার যে ছবিটা দিয়ে ট্রল হচ্ছে, সেই ছবি অনেক পুরোনো। আমার পোষা প্রাণী কুকির সঙ্গে তোলা এই ছবি। কুকি এখন অনেক বড় হয়ে গেছে। মানুষ পুরোনো ছবি দিয়ে কেন হঠাৎ এমন ট্রল শুরু করল, তাও আবার প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে মিলিয়ে, সেটা আমি বুঝতেই পারছি না। কিছু মানুষের বিবেক কি একদম ডুবে গেছে। পোষা প্রাণী তো থাকতেই পারে।’

ভাবনা আরো বলেন, ‘কিছুদিন পরেই সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে আমি ইফতার করব। এটাও কি আমার ঢালাওভাবে সোশ্যাল মিডিয়ায় প্রচার করে সেসব সমালোচনাকারী ব্যক্তির কাছে ভালো সাজতে হবে? দান করা কিংবা ভালো কাজ করা তো গোপনে করাই ভালো। মানুষ না বুঝে, না শুনেই মন্তব্য করে, এটা ঠিক নয়। আমাদের অনেকের মানসিকতার পরিবর্তন দরকার।’

এদিকে, ট্রল করা ছবিটি নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করে ভাবনা লিখেছেন, “মানুষের এত সমস্যা, এত টেনশন কেন আমি বুঝি না, বিভিন্ন পেজে যারা এই ছবিটা নিয়ে বানিয়ে বাজে মন্তব্য করছেন, আপনাদের কি আসলেই কোনো কাজ নেই ! প্রিয়াঙ্কা চোপড়া নিজেও কুকুর পালে এবং তার কুকুরের নাম ‘ডিয়ানা চোপড়া’। আর আমি কেমন মানুষ, তা আপনারা বুঝে ফেললেন আমার ফেসবুকে কুকুরের সঙ্গে ছবি দেখে! তার মানে যে কুকুর পালবে বা কুকুরদের ভালোবাসবে সে খারাপ মানুষ আপনাদের কাছে। মানুষকে ছোট করার যে প্রতিযোগিতায় আমরা মেতে উঠেছি, তা খুবই লজ্জাজনক। এসব দেখতে আর ভালো লাগে না, সত্যি।”

টিভি ও চলচ্চিত্রের আলোচিত অভিনেত্রী আশনা হাবিব ভাবনা আসন্ন ঈদের নাটকের শুটিং নিয়ে এখন ব্যস্ত সময় পার করছেন। তাঁর অভিনীত প্রথম চলচ্চিত্র ‘ভয়ংকর সুন্দর’ মুক্তি পেয়েছিল ২০১৭ সালের ৪ আগস্ট।

Advertisement