Beta

ফিরছেন সাজ আহমেদ

০৬ মার্চ ২০১৯, ১৬:১৭

বিনোদন প্রতিবেদক

কণ্ঠশিল্পী বুশরা জাবিনের সঙ্গে নতুন কাজ নিয়ে আসছেন সাজ আহমেদ। সাজ বলেন, ‘শিগগিরই নতুন একটি গান নিয়ে তিনি হাজির হতে যাচ্ছি। যার সংগীত পরিচালনা আমারই করা।’ কণ্ঠশিল্পী বুশরা জাবিন ও সাজ আহমেদের নতুন গানটির মিউজিক ভিডিও পরিচালনা করবেন তানিম রহমান অংশু। এরই মধ্যে এর কাজ শুরু হয়েছে।

সাজ আরো বলেন, ‘এটি প্রযোজনা করছে সি ইজ ডায়মন্ড এবং এস এস মিউজিক। স্পন্সর থাকবে আল হাসান ডায়মন্ড গ্যালারি। নতুন এই গানের রিমিক্স করেছেন দেশের জনপ্রিয় ডিজে ডিউক। আর গানটির সেকেন্ড ভার্সনটি করেছেন ডিজে সনিকা।’

সাজ একজন সফল সংগীত পরিচালক। প্রজন্মের সংগীত পরিচালকদের মধ্যে যাঁরা এরইমধ্যে চলচ্চিত্র, অডিও অ্যালবাম ও মঞ্চে নিজেদের যোগ্যতা মেলে ধরেছেন, তাঁদের মধ্যে অন্যতম হলেন সাজ আহমেদ শাহরিয়ার।

সাজ আহমেদ শৈশব থেকেই গানের সঙ্গে জড়িত। তিনি লন্ডন ইউনিভার্সিটিতে পড়াকালীন 'ওয়েস্টার্ন ক্লাসিক্যাল' মিউজিকে তালিম নেন। আর তাঁর কিবোর্ডে হাতেখড়ি মাইলস ব্যান্ডের মানাম আহমেদের কাছে। তাঁর কাছ থেকে দুই বছর কিবোর্ড বাজানোর তালিম নেন। এরপর সংগীত শেখেন ওস্তাদ খালেদ কায়ছার ডগলাসের কাছে। মাঝে কিছু সময় গানের সঙ্গে না থাকলেও গানের প্রতি ভালোবাসা ছিল তাঁর বরাবর।

১৯৯৬ সালে সাজ আহমেদ গুলশান কুমারের টি সিরিজ কোম্পানির ‘ট্যালেন্ট হান্ট’ প্রতিযোগিতায় সহকারী মিউজিক ডিরেক্টর ক্যাটাগরিতে অংশগ্রহণ করতে পাড়ি জমান ভারতে। তারপর দেশে ফিরে এসে শুধু সংগীত সাধনা নিয়ে ডুবে থাকেন । ১৯৯৩ সালে এই সময়ের জনপ্রিয় সংগীত তারকা বালাম, হাবিব, শহীদ মাহমুদ ও রিপনকে সঙ্গে নিয়ে গড়ে তোলেন ব্যান্ড দল ‘রেনিগেডস’।

২০১১ সালের ১১ নভেম্বর প্রকাশ হয় সাজ আহমেদ শাহরিয়ারের প্রথম একক অ্যালবাম ‘বাংলা একজোটিকা’। অ্যালবামটি একই দিনে রিলিজ হয় বিশ্বের ৪০টি দেশে। অ্যাপেল আই টিউনস থেকে তাঁর এ অ্যালবাম বের হয়েছিল। ‘বাংলা একজোটিকা’ অ্যালবামের ‘কত না ভেবেছি আকাশ ছুঁবো’, ‘ঘুম ঘুম রাত’ গান দুটি বেশ জনপ্রিয় হয়। ২০১২ সালে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত খালিদ মাহমুদ মিঠু পরিচালিত ‘জোনাকীর আলো’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে সংগীত পরিচালক হিসেবে অভিষেক ঘটে তাঁর। ছবিতে জনপ্রিয় শিল্পী আগুনের কণ্ঠে ‘পানসুপারী’ গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন সাজ আহমেদ। ‘জোনাকীর আলো’ ছবির ব্যাকগ্রাউন্ড মিউজিকও তার করা। এরপর ইমপ্রেসের ছবি গাজী রাকায়েত পরিচালিত ‘মৃত্তিকা মায়া’ ছবির সব গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন তিনি।

Advertisement