Beta

পাকিস্তানে আটক পাইলটকে ফেরত চান বলিউড তারকারা

২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১১

অনলাইন ডেস্ক
পাকিস্তানে আটক পাইলটকে দেশে ফেরানোর আহ্বান বলি তারকাদের। ছবি : সংগৃহীত

সীমান্ত পেরিয়ে পাকিস্তানের বালাকোটে সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মোহাম্মদের প্রশিক্ষণ ঘাঁটিতে ভারতীয় বিমান হামলার ২৪ ঘণ্টার মধ্যেই পাল্টা জবাব দিয়েছে পাকিস্তান সরকার। পাকিস্তান সরকার বলছে, দুটি ভারতীয় যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করেছে তারা। আটক করেছে এক ভারতীয় পাইলটকে।

ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার ভি অভিনন্দন পাকিস্তানে আটক হওয়ার খবর ভারত সরকারও স্বীকার করেছে। দেশটির সরকার পাকিস্তানকে সতর্ক করার পাশাপাশি অভিনন্দনকে নিরাপদে মুক্তির আহ্বান জানিয়েছে। বলিউড তারকারাও তাঁর নিরাপদে মুক্তির জন্য প্রার্থনা জানিয়েছেন।

মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে বার্তা দিয়েছেন অনেক বলিউড অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা। তাঁদের মধ্যে রয়েছেন অর্জুন কাপুর, করণ জোহর, দিলজিৎ দোসাঞ্জ, স্বরা ভাস্কর, ইমরান হাশমি, অনুপম খের, সুস্মিতা সেন, অর্জুন রামপাল, তাপসী পান্নু, হুমা কোরেশি, রেনুকা শাহানে, আর মাধবন, বিশাল দাদলানি, নিমরাত কৌর ও রণবীর সিং। ভারতীয় পাইলটকে নিরাপদে দেশের মাটিতে দেখতে চান তাঁরা।

টুইটারে ‘গাল্লি বয়’ তারকা রণবীর সিং লিখেছেন, ‘সাহসী উইং কমান্ডার অভিনন্দন। ভারত তোমার সঙ্গে রয়েছে।’

সুস্মিতা সেন লিখেছেন, ‘বিমানবাহিনীর উইং কমান্ডার ভি অভিনন্দনের নিরাপদ ফেরতের জন্য আমরা সবাই প্রার্থনা করছি। ঈশ্বর মঙ্গল করুন।’

টুইট বার্তায় বিশিষ্ট নির্মাতা-প্রযোজক ও টিভি ব্যক্তিত্ব করণ জোহর উইং কমান্ডার অভিনন্দন ও তাঁর পরিবারকে শক্তি ধারণ করার আহ্বান জানিয়ে লিখেছেন, ভারত তাঁর পাশে রয়েছে ও তাঁর জন্য গর্বিত।

‘উইং কমান্ডার অভিনন্দনের জন্য প্রার্থনা। আশা করি, তিনি নিরাপদে আছেন এবং খুব দ্রুত নিজ দেশে তাঁকে ফেরত দেখতে চাই,’ টুইট-বার্তায় লিখেছেন ‘গুন্ডে’ তারকা অর্জুন কাপুর।

উত্তেজনা প্রশমনে সঠিক সিদ্ধান্ত নেওয়ার আহ্বান জানিয়ে বিশিষ্ট সংগীতশিল্পী বিশাল দাদলানি টুইটে লিখেছেন, ‘আশা করি, দুই সরকার নাচানাচি বন্ধ করে প্রয়োজনীয় কাজটি করবে।’

আর মাধবন লিখেছেন, ‘আমাদের বিমানবাহিনীর সাহসী পাইলট অভির নিরাপদে ফেরতের প্রার্থনা করছি। ঈশ্বর তাঁকে রক্ষা করুন।’

কাশ্মীরের পুলওয়ামা-কাণ্ডে ভারতীয় আধা সামরিক বাহিনী কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪০ জনের বেশি জওয়ানের মৃত্যুর ১২ দিন পর গত মঙ্গলবার ভোরে সীমান্ত পেরিয়ে পাকিস্তানের বালাকোটে সন্ত্রাসীদের প্রশিক্ষণ ঘাঁটিতে বিমান হামলা চালায় ভারত।

ভারতের দাবি, বালাকোটে পাকিস্তানভিত্তিক সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মোহাম্মদের একটি প্রশিক্ষণ ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে ভারতীয় বায়ুসেনারা। ৩০০ জনের বেশি জইশ সদস্যের মৃত্যু হয়েছে। অবশ্য পাকিস্তান এই বিপুলসংখ্যক হতাহতের দাবি অস্বীকার করেছে। ভারতের বিমান হামলার ২৪ ঘণ্টার মধ্যেই পাল্টা জবাব দিয়েছে পাকিস্তান। এ নিয়ে দুই দেশে চরম উত্তেজনা বিরাজ করছে।

এর আগে পাকিস্তানে হামলার পর বলিউড তারকা সালমান খান, অজয় দেবগন, বরুণ ধাওয়ান, কঙ্গনা রানাউত, সঞ্জয় দত্ত, অভিষেক বচ্চন, চেতন ভগত, স্বরা ভাস্কর, রিতেশ দেশমুখ, রাভিনা ট্যান্ডন, সুনীল শেঠি, অতুল কাসবেকার, মধুর ভান্ডারকার, তুষার কাপুর, মল্লিকা শেরওয়াত, আফতাব শিবদাসানি, করণ ট্যাকার; দক্ষিণী তারকা রামচরণ, প্রভাস, মহেশ বাবু, কমল হাসান, জুনিয়র এনটিআর, সামান্থা আক্কিনেনি; টিভি তারকা করণবীর বোহরা; ক্রিকেট তারকা বীরেন্দ্র শেবাগ, গৌতম গম্ভীরসহ অনেকে ভারতীয় সেনাদের সালাম জানিয়েছিলেন। সূত্র : বলিউড বাবল

Advertisement